হিলিতে বাল্য বিয়ে দেওয়ার অপরাধে কারাদণ্ড

হিলি প্রতিনিধিঃ-দিনাজপুরের হিলিতে বাল্য বিয়ে দেওযার অপরাধে  মা ও বড় ভায়ের ছয়মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।
আজ শনিবার(৩০ জুলাই) বেলা ১১ টার দিকে দিনাজপুরের হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নুর- এ আলম এই কারাদণ্ডাদেশ দেন।ঘটনাটি ঘটেছে  উপজেলার বোয়ালদাড় ইউনিয়নের বৈগ্রাম এলাকায়। দণ্ডপ্রাপ্তরা হলেন, ওই এলাকার মাসুদ রানার স্ত্রী (মেয়ের মা) জোসনা বেগম এবং ছেলে সোহাগ হোসেন।
স্থানীয় বোয়ালদাড় ইউনিয়নের চেয়ারম্যান সদরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।
ভ্রাম্যমাণ আদালত সুত্রে জানা যায়,শুক্রবার রাতে উপজেলার বৈগ্রাম এলাকায় মেয়ে মিমি (১৬) এর বিয়ের আয়োজন করেন মা ও বড় ভাই। এমন খবরে আজ শনিবার সকালে সেখানে উপস্থিত হয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এসময় অবৈধ্য ভাবে মেয়ের বাল্য বিয়ের আয়োজন করায় মা ও ভাইয়ে বাল্যবিয়ে নিরোধ আইনে ছয়মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ প্রদান করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট  নুর- এ আলম বলেন,বাল্যবিয়ের খবরে সেখানে উপস্থিত হয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে মা ও ছেলেকে ছয়মাসের কারাদন্ড প্রদান করা হয়।
তিনি আরও বলেন, বাল্য বিয়ের বিষয়ে কোনপ্রকার ছাড় দেওয়া হবেনা। বাল্যবিয়ে প্রতিরোধে আমরা প্রশাসন সব সময় ভুমিকা পালন করে যাব।

সর্বশেষ সংবাদ