আইসিএমএবিতে আন্তর্জাতিক হিসাববিজ্ঞান দিবস পালিত

বিশ্বব্যাপী ১০ নভেম্বর ‘আন্তর্জাতিক হিসাববিজ্ঞান দিবস’ পালন করা হয়ে থাকে। প্রতি বছরের ন্যায় এ বছরও বাংলাদেশে কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্টিং পেশার প্রতিনিধিত্বকারী একমাত্র প্রতিষ্ঠান দি ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএমএবি) দিনটিকে বিশেষভাবে উদযাপন করেছে। আইসিএমএবি দিবসটি উপলক্ষে বৃস্পতিবার (১০ নভেম্বর ২০২২) ইিনস্টিটিউটের নীলক্ষেতের মূলভবন সংলগ্ন এলাকায় সদস্য, শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারীগণ একটি বর্ণাঢ্য র‌্যালী বের করেন।

র‌্যালীর পর ইনস্টিটিউটের রুহুল কুদ্দুস মিলনায়তনে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ আখতারুজ্জামান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন অ্যান্ড টেকনোলজির (বিইউএফটি) অধ্যাপক ও ডিন প্রফেসর মোঃ মুঈনুদ্দিন খান। আইসিএমএবি প্রেসিডেন্ট জনাব মো. মামুনুর রশিদ এফসিএমএ আলোচনা সভায় সভাপতিত্ব করেন। থিম পেপার উপস্থাপনা করেন ড. মোহাম্মদ জাকারিয়া মাসুদ এফসিএমএ, অধ্যাপক ও পরিচালক, একাডেমিক অ্যাফেয়ার্স বিভাগ, আইসিএমএবি।

সাবেক প্রেসিডেন্ট ও কাউন্সিল সদস্য জনাব একেএম দেলোয়ার হোসেন এফসিএমএ স্বাগত বক্তব্য জ্ঞাপন করেন এবং ভাইস প্রেসিডেন্ট জনাব মো. মুনিরুল ইসলাম এফসিএমএ অনুষ্ঠানে উপস্থিত সকলের প্রতি ধন্যবাদ জ্ঞাপন বক্তব্য প্রদান করেন। আইসিএমএবি’র কোষাধ্যক্ষ জনাব আলী হায়দার চৌধুরী এফসিএমএ অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।

উল্লেখ্য, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বাণিজ্য মন্ত্রণালয়ের আওতাধীন সংবিধিবদ্ধ প্রতিষ্ঠান ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএমএবি) প্রতি বছর এই দিনটি যথাযোগ্য মর্যাদায় পালন করে থাকে। আইসিএমএবি ইন্টারন্যাশনাল ফেডারেশন অব অ্যাকাউন্ট্যান্টস (আইএফএসি) এবং সাউথ এশিয়ান ফেডারেশন অব অ্যাকাউন্ট্যান্টস (সাফা) এর সদস্য।

সর্বশেষ সংবাদ