বিজেএসসি রাবি সংসদের নেতৃত্বে ফারুক-নিলয়

রাবি সংবাদদাতা : বাংলাদেশের সকল বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতা বিভাগে অধ্যয়নরত শিক্ষার্থীদের প্লাটফর্ম “বাংলাদেশ জার্নালিজম স্টুডেন্ট কাউন্সিল (বিজেএসসি)” রাজশাহী বিশ্ববিদ্যালয় সংসদের (২০২২-২৩) সেশনের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে।
এতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মো. উমর ফারুককে সভাপতি ও  নাদিম ইসলাম নিলয়কে সাধারণ সম্পাদক করে এক বছরের কমিটি গঠন করা হয়।
বৃহস্পতিবার (১৭ নভেম্বর ) রাতে কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. হেদায়েতুল ইসলাম ও সাধারণ সম্পাদক তাওসিফ আবদুল্লাহ সাক্ষরিত  এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, বিজেএসসি’র ২০২২-২৩ সেশনের কার্যনির্বাহী কমিটির মোট ২ সদস্য বিশিষ্ট আংশিক কমিটির অনুমোদন দেওয়া হয়।আগামী এক বছরের জন্য এই কমিটি দায়িত্ব পালন করবে। নতুন দায়িত্বপ্রাপ্তদেরকে আগামী ১৫ দিনের মধ্যে বাকি কমিটি পূর্ণাঙ্গ করার দায়িত্ব দেওয়া হয়।
উল্লেখ্য, ‘একতাই বল, যোগাযোগই সম্বল’ এই স্লোগানে দেশের সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীদের ঐক্যবদ্ধ করার প্রয়াসে ২০১৫ সালের ১৩ নভেম্বর প্রতিষ্ঠা লাভ করে বিজেএসসি।
বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ ইউনিভার্সিটি অফ প্রোফেশনালস এই দশটি সরকারি বিশ্ববিদ্যালয়ে বিজেএসসির শাখা রয়েছে।
একই সঙ্গে বেসরকারি বিশ্ববিদ্যালয় গুলোর মধ্যে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, ইউনিভার্সিটি অফ লিবারেল আর্টস, স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি, স্টেট ইউনিভার্সিটি অফ বাংলাদেশ এবং বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে বিজেএসসির কার্যক্রম চালু রয়েছে।

সর্বশেষ সংবাদ