বগুড়ায় সড়কে প্রাইভেট কার বিস্ফোরন, ভিতর থেকে মিললো বিয়ার

সঞ্জু রায়, বগুড়াঃ বগুড়ায় মঙ্গলবার দুপুর সোয়া ৩ টার দিকে সদর থানার সামনে মাদকবাহী এক প্রাইভেট কারে বিস্ফোরনের ঘটনা ঘটেছে। এই ঘটনায় প্রাইভেট কার চালক মাইনুল (৪০) নামের এক ব্যক্তি আহত হয়েছেন। তিনি বগুড়া শহরের কাঁটনারপাড়া এলাকার বাসিন্দা। তাকে চিকিৎসার জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

বিষ্ফোরণের পরেই বগুড়া সদর থানা পুলিশ ও বগুড়া ফায়ার সার্ভিসের দুই ইউনিট ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এই সময় প্রাইভেট কারে থাকা গ্যাস সিলিন্ডার খুলতে গিয়ে এক কার্টুন বিয়ার বেরিয়ে আসে।
বিষয়গুলো নিশ্চিত করে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শরাফত ইসলাম জানান, মঙ্গলবার দুপুরে থানার সামনেই এক প্রাইভেট কারে বিষ্ফোরণের ঘটনা ঘটে। দ্রুত পুলিশ সদস্যরা গিয়ে আহত প্রাইভেট কার চালককে উদ্ধার করে শজিমেক হাসপাতালে পাঠায়। এরপরে অগ্নিনির্বাপক যন্ত্র দিয়ে প্রাইভেট কারের আগুন নিয়ন্ত্রণে আনা হয়। পরে ফায়ার সার্ভিসের সদস্যদের খবর দেওয়া হলে প্রাইভেট কারে থাকা গ্যাস সিলিন্ডার নিষ্ক্রিয় করা হয়। এ সময় এক কেস কার্টুন বিআর উদ্ধার করা হয়েছে যদিও কতগুলো বিয়ার আছে তা নিশ্চিত করতে পারেননি এই কর্মকর্তা। শরাফত ইসলাম আরও জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে গ্যাস সিলিন্ডার বিষ্ফোরণে এই দুর্ঘটনা ঘটেছে। প্রাইভেট কারটি (ঢাকা মেট্রো-গ-২৩-৫০১০) জব্দ করা হয়েছে। বিয়ার উদ্ধারের ঘটনাসহ সব বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
এছাড়াও বগুড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার আব্দুল হালিম জানান, তারা আসার আগেই পুলিশ সদস্যরা আগুন অনেকটাই নিয়ন্ত্রণে নিয়ে এসেছিলেন। তবে তারা সম্মিলিতভাবে গ্যাসের লিকেজ এবং বড় ধরনের বিস্ফোরণ এর আশঙ্কা প্রতিরোদ করেছেন। অতিরিক্ত গরমে গাড়ির ইঞ্জিন নষ্ট হয়ে দুর্ঘটনা ঘটে কিন্তু এই কারের পিছনে বিস্ফোরন হয়েছে তাই দুর্ঘটনার স্পট কারণ এখনও নিশ্চিত হওয়া যায়নি। তদন্ত সাপেক্ষে জানানো হবে।
এদিকে বিস্ফোরণের পরপরই সদর থানা এলাকায় মানুষ ও ব্যবসায়ীদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে এবং শত শত মানুষ ঘটনাস্থলে ভিড় জমায়। যদিও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা দ্রæত পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন।

সর্বশেষ সংবাদ