প্রধানমন্ত্রীর স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে আইন-শৃংখলার অবনতি রক্ষায় র‍্যাব বদ্ধপরিকর

মোঃ হাফিজুর রহমান,টুংগীপাড়া উপজেলা প্রতিনিধি-র‍্যাব একটি এলিট ফোর্স। র‍্যাব সৃষ্টির পর থেকেই জঙ্গি ও সন্ত্রাস দমণ, বিশেষ অস্ত্র অভিযান পরিচালনার মাধ্যমে সাধারণ মানুষের আস্থার জায়গা অজর্ন করতে পেরেছে। সারা দেশে র‍্যাবের কার্যক্রম পরিচালনার জন্য ১৫ টি ব্যাটালিয়ন রয়েছে, যা প্রতিনিয়ত আইন শৃঙ্খলা রক্ষায় সাধারণ মানুষের জানমালের নিরাপত্তা রক্ষায় কাজ করছে। মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে আইন-শৃংখলার অবনতি রক্ষায় র‍্যাব বদ্ধপরিকর।
জাতির পিতার কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ২৫ জুন ২০২২ সালে নিজস্ব অর্থায়নে বাংলাদেশের বৃহত্তম সেতু “পদ্মা সেতু” উদ্বোধন করেন। পদ্মা সেতু দক্ষিণাঞ্চলের মানুষের ভাগ্য উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে চলেছে। পদ্মা সেতু হওয়ার ফলে। দেশের দক্ষিণ ও দক্ষিণ পশ্চিমঞ্চলের ১৯ টি জেলা সারা দেশের সাথে সরাসরি যুক্ত হয়েছে যার ফলে ঢাকা ও এর আশে পাশের জেলা সমূহে ২-৩ ঘন্টার মধ্যে কৃষিজাত পণ্য সামগ্রী বাজারজাতকরণ সম্ভব হচ্ছে। দক্ষিণাঞ্চলের জেলা সমূহের যোগাযোগ ব্যবস্থার উন্নতির সাথে সাথে সাময়িকভাবে আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতির একটি সম্পর্ক রয়েছে। কেননা মাদক পরিবহন, সেবন, সহজলভ্যতা বৃদ্ধির সাথে সাথে অন্যান্য সামাজিক অপরাধ বৃদ্ধি একটি স্বাভাবিক বিষয়। মাননীয় প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষনা করেছেন। সে নীতিতে কাজ করছে সরকার এবং আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।
হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী ও স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সমাধিস্থল গোপালগঞ্জ জেলায় অবস্থিত হওয়ায় বিভিন্ন সময় মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী, দেশী/বিদেশী কুটনৈতিক, মাননীয় সংসদ সদস্য এবং বিভিন্ন বাহিনীর প্রধানগণ জাতির পিতার মাজারে পুষ্পস্তবক অর্পণ, শ্রদ্ধা নিবেদন ও পরিদর্শনের জন্য আগমন করেন। গোপালগঞ্জ জেলায় র‍্যাবের নিজস্ব ক্যাম্প না থাকায় জাতির পিতার সমাধিস্থলে আগত ব্যক্তিবর্গের নিরাপত্তা নিশ্চিত করাসহ অপারেশনাল এবং প্রশাসনিক কার্যক্রম খুলনা হতে পরিচালনা করা হয়ে থাকে যা অত্যন্ত কষ্টসাধ্য ছিল। আজ মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা ও অনুমতিক্রমেই গোপালগঞ্জের ভাটিয়াপাড়ায় র‍্যাব ক্যাম্প স্থাপিত হলো। এই এলিট ফোর্স আগের থেকে অনেক দক্ষ ও আধুনিক সরঞ্জামে সজ্জিত। তাই আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি র‍্যাব ফোর্সেস গোপালগঞ্জে আগের চেয়ে আরো বেশি স্বতস্ফুর্ততার সাথে আইনশৃখংলার নিরাপত্তা নিশ্চিতে সক্ষম হবে।

সর্বশেষ সংবাদ