উত্তরাঞ্চল জাতীয়তাবাদী ফোরামের কমিটি ঘোষণা

সংবাদ বিজ্ঞপ্তি-সাবেক ছাত্রনেতা আব্দুল খালেক কে সভাপতি ও এম আর আলী ফাহিম কে সাধারণ সম্পাদক করে উত্তরাঞ্চল জাতীয়তাবাদী ফোরাম এর কমিটি ঘোষণা করা হয়েছে। ২১১ সদস্য বিশিষ্ট কমিটিতে অন্যান্যদের মধ্যে আরো রয়েছেন যুগ্ম সাধারণ সম্পাদক সুমন রহমান, সাংগঠনিক সম্পাদক মোঃ আব্বাস আলী, দপ্তর সম্পাদক আতাউর রহমান প্রমুখ।

গতকাল ১৭ই আগস্ট ২০২৩ বৃহস্পতিবার সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে এক সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে উক্ত কমিটি ঘোষণা করা হয়। বাংলাদেশ জাতীয়তাবাদী দলের সাবেক ও বর্তমান নেতাকর্মীদের নিয়ে উত্তরাঞ্চলে ঐক্যবদ্ধ শক্তিশালী এ সংগঠন কাজ করবে।

এসময় নেতৃবৃন্দ বাংলাদেশের জনগণের ভোটের অধিকার, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি, বিদেশে সুচিকিৎসার সুযোগ দেয়া, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের উপর অন্যায় ও জুলুম মিথ্যা মামলায় ফরমায়েশি রায় এবং দেশের জনগণকে ফ্যাসিবাদী সরকারের জুলুমের হাত থেকে মুক্তির লক্ষ্যে এক ও অভিন্ন ভাবে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন।

নেতৃবৃন্দ আরো বলেন, বিএনপি ও সংগঠনের নেতাকর্মী ও সমর্থকদের যেকোনো বিপদে—আপদে আমরা সর্বদা পাশে থেকে জাতীয়তাবাদী শক্তিকে সার্বিক সহযোগিতা করবো। জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠা, খালেদা জিয়ার মুক্তি, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান কে সসম্মানে দেশের মাটিতে ফিরিয়ে আনার লক্ষ্যে আন্দোলনরত উত্তরাঞ্চলীয় নেতাকর্মীদেরকে ফ্যাসিবাদ সরকারের জুলুম নির্যাতনের শিকার ব্যক্তিদের সকল ধরনের সহযোগিতা প্রদানে আমরা প্রতিজ্ঞাবদ্ধ হলাম। কোন বিভেদ নয় বন্ধুত্ব, সন্ত্রাস নয় শান্তি, এক দলীয় স্বৈরশাসন নয় বাংলাদেশের জনগণের মতামতের ভিত্তিতে নির্বাচিত সরকার প্রতিষ্ঠা করার লক্ষ্যে এ ফোরাম সহযোগিতা করে যাবে।

সর্বশেষ সংবাদ