বাংলাদেশে সিএমএ পেশা বিষয়ে খুলনা বিশ্ববিদ্যালয়ে সেমিনার

বাংলাদেশে কস্ট এন্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস (সিএমএ) পেশার গুরুত্ব বিষয়ে খুলনা বিশ্ববিদ্যালয়ে এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২০ সেপ্টেম্বর) সাংবাদিক লিয়াকত আলী মিলনায়তনে সেমিনারটি অনুষ্ঠিত হয়। সেমিনারটির আয়োজন করে আইসিএমএবির খুলনা ব্রাঞ্চ কাউন্সিল ও ব্যবসায় প্রশাসন ডিসিপ্লিন। এতে বিশ্ববিদ্যালয়ের তিনশত শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মাহমুদ হোসেন প্রধান অতিথি এবং অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও আইসিএমএবির প্রেসিডেন্ট মো. আব্দুর রহমান খান এফসিএমএ সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

সিএমএ পেশাজীবিদের যোগ্যতা সম্পর্কে সচেতনতা তৈরির ধারাবাহিক প্রচেষ্টা হিসাবে এই সেমিনারটি অনুষ্ঠিত হয়। সেমিনারে অতিথি বক্তারা ব্যাখ্যা করেন কেন সারা বিশ্বে সিএমএ পেশার এত চাহিদা এবং সিএমএগণ কিভাবে প্রতিষ্ঠানের টেকসই প্রবৃদ্ধি অর্জনে ব্যবস্থাপনা কর্তৃপক্ষকে সঠিক সিদ্ধান্ত দিতে সহায়তা করে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ এফসিএমএ ও ঢাকা ওয়াসার উপব্যবস্থাপনা পরিচালক (অর্থ) মো. আক্তারুজ্জামান এফসিএমএ অতিথি বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ।

আইসিএমএবির পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ জাকারিয়া মাসুদ এফসিএমএ সেমিনারে প্রবন্ধ উপস্থাপন করেন। সভাপতিত্ব করেন খুলনা ব্রাঞ্চ কাউন্সিলের চেয়ারম্যান মো. আরিফুর রহমান এফসিএমএ এবং স্বাগত বক্তব্য দেন ভাইস-চেয়ারম্যান মো. আজিজুর রহমান এসিএমএ

সর্বশেষ সংবাদ