ডিমলায় বেড়েই চলেছে শীতের তীব্রতা

মোঃ ফয়সাল আহমেদ,প্রতিনিধি,ডিমলা( নীলফামারী)-হিমালয়ের পাদদেশের নীলফামারী জেলার ডিমলায়   বেড়েছে শীতের তীব্রতা। ঘন কুয়াশার সঙ্গে পাহাড় থেকে বয়ে আসা হিমেল বাতাস ডিমলার মানুষের স্বাভাবিক জীবনযাত্রাকে দুর্বিষহ করে তুলেছে। বিশেষ করে নিম্ন আয়ের মানুষের।

ডিমলা আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্র সূত্রে জানা যায়,  বুধবার  ডিমলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৩ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। বাতাসের আর্দ্রতা ৯১ শতাংশ এবং বাতাসের গতিবেগ ঘণ্টায় সাড়ে ৫.১ কিলোমিটার।

মূলত এই ডিমলা উপজেলার তাপমাত্রা কয়েকদিন ধরেই ১৩ থেকে ১৪ ডিগ্রির ঘরে উঠানামা করছে। তবে হঠাৎ করেই হিমেল বাতাসের কারণে বেড়েছে শীতের তীব্রতা।

মঙ্গলবার সন্ধ্যার একটু পরপরই রাস্তাঘাটে মানুষজনের উপস্থিতি একেবারে কমে গেছে। খুব একটা প্রয়োজন ছাড়া মানুষজন ঘর থেকে বের হচ্ছে না। কষ্টের মধ্যে রয়েছে খেটে খাওয়া ও ছিন্নমূল মানুষজন।

শীত কৃষিক্ষেত্রেও প্রভাব ফেলতে শুরু করেছে। বর্তমানে মাঠে রয়েছে আলুসহ বিভিন্ন ফসল। ঘন কুয়াশার ফলে আলু ও টমেটোতে লেটব্লাইটসহ বিভিন্ন রোগের প্রাদুর্ভাব দেখা দিয়েছে।

ডিমলা  আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের আবহাওয়া ইনচার্জ বলেন, ‘বাতাসের প্রভাবের কারণে শীত বেশি অনুভূত হচ্ছে। তবে এখন পর্যন্ত শৈত্য প্রবাহের কোনো আভাস নাই।

সর্বশেষ সংবাদ