তানোর-গোদাগাড়ীতে ময়না-সোহেলের বিকল্প নাই 

তানোর প্রতিনিধি: সদ্য জাতীয় সংসদ নির্বাচন শেষ হতেই শুরু হয়ে পড়েছে উপজেলা পরিষদ নির্বাচনের তৎপরতা। নিজেদের প্রার্থী হিসেবে জানান দিতে নিজ নিজ অনুসারীদের দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে উপজেলা চেয়ারম্যান, মহিলা ভাইস চেয়ারম্যান ও পুরুষ ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে দলের মনোনয়ন প্রত্যাশা করে দেয়াচ্ছেন পোস্ট। এইবার বিশেষ করে তরুণদের আগ্রহ বেশি দেখা যাচ্ছে। এখনো উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়নি। আর কবে তফসিল ঘোষণা করা হবে জানা না গেলেও থেমে নেই পাড়া-মহল্লার ও বাজার হাটে চায়ের দোকানে জনসাধারণের মধ্যে নির্বাচনী আমেজ। চলছে সাধারণ মানুষের মাঝে চুল ছিঁড়া বিশ্লেষণ। কে হবেন তানোর-গোদাগাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান। কোন মানুষকে জনপ্রতিনিধি নির্বাচিত করলে জনগগণের কল্যাণে কাজ করবে, সম্প্রীতির মাধ্যমে রাজনীতি করবে কি-না তা নিয়ে আলোচনা সমালোচনা।
তানোর গোদাগাড়ী উপজেলার বিভিন্ন ইউনিয়ন পৌরসভা ঘুরে সাধারণ মানুষের সাথে কথা বলে জানা গেছে,এবার তানোর-গোদাগাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে তরুণ নেতৃত্বের দিকে বেশি সাড়া উঠেছে। মানুষ প্রবীণদের হাতে না তরুণদের হাতে আগামীর নেতৃত্ব দেখতে চাই।
জানা গেছে, গোদাগাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে বর্তমান চেয়ারম্যান জাহাঙ্গীর আলমের বিপরীতে তরুণ মুখ দেওপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বেলাল উদ্দিন সোহেলের দিকেই বেশি ঝুঁকছে জনগণ। তৃণমূল মানুষের মাঝে সবচেয়ে বেশি বেলাল উদ্দিন সোহেল কে নিয়েই চলছে আলোচনা। তবে তানোরে বর্তমান চেয়ারম্যান লুৎফর হায়দার রশীদ ময়নার বিকল্প নিয়ে তেমন মাথা ব্যাথা নেই জনগণের মাঝে।
তানোর উপজেলার একাধিক প্রবীণ নেতারা জানান, তানোরে এমপি ওমর ফারুক চৌধুরী ও উপজেলা চেয়ারম্যান ময়নার বিরুদ্ধে কারো কোন ক্ষোভ নাই সাধারণ মানুষের মাঝে। যতো ক্ষোভ উপজেলা আওয়ামী লীগের দায়িত্বশীল সভাপতি সম্পাদক ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সম্পাদক এবং দলীয় ইউপি চেয়ারম্যানদের বিরুদ্ধে। বিশেষ করে গভীর নলকূপ দখল,খাস পুকুর দখল সহ বিভিন্ন দলের নেতাকর্মীদের ভয়ভীতি দেখিয়ে অর্থ আদায় করায় এবার কাল হয়েছে তানোরে নৌকার।
তানোরে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে যেটুকু নৌকা মার্কায় ভোট পড়েছে’তা শুধু এমপি ওমর ফারুক চৌধুরী ও উপজেলা পরিষদ চেয়ারম্যান লুৎফর হায়দার রশীদ ময়নার দিকে তাকিয়ে নৌকাকে ভালোবেসে ভোট দিয়েছে বলেও জানান তৃণমূল আওয়ামী লীগের নেতারা। তানোর-গোদাগাড়ী উপজেলা আওয়ামী লীগের দায়িত্বশীল কারো বক্তব্য পাওয়া যায়নি। তানোর উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান লুৎফর হায়দার রশীদ ময়না বলেন,আমি বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবীত হয়ে আওয়ামী লীগের রাজনীতি করি। আমি এমপি ওমর ফারুক চৌধুরীর দিকনির্দেশনা অনুযায়ী উপজেলা বাসীর পাশে থেকে জনগণের কল্যাণে কাজ করে যাচ্ছি। ভবিষ্যতেও আমি এমপির সাথে থেকে সামনের দিকে তানোর উপজেলা বাসীকে এগিয়ে নিয়ে যাব ইনশাআল্লাহ।

সর্বশেষ সংবাদ