প্রার্থী ও ভোটারদের মধ্যে আচরণ বিধির লিফলেট বিতরণ

রংপুর প্রতিনিধি ॥ রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচন সুষ্ঠু ও অবাধ করতে সক্রিয় হয়েছে নির্বাচন কমিশন। নির্বাচনের আচরণ বিধি যাতে লঙ্ঘন না হয় সে জন্য প্রার্থী ও ভোটারদের সচেতনতা মূলক কার্যক্রম শুরু করেছে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা। বৃহস্পতিবার দুপুরে রংপুর সিটি করপোরেশনের প্রবেশ দ্বারে নির্বাচন আচরণ বিধিমালা ২০১৭ এর প্রধান প্রতিপালনীয় বিষয় সমূহের লিফলেট বিতরণ করেন নির্বাচন কমিশনের যুগ্ন সচিব খন্দকার মিজানুর রহমান। এসময় আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা সুভাষ চন্দ্র সরকারসহ সহকারী রিটার্নিং অফিসাররা উপস্থিত ছিলেন।
রংপুর মহানগরীর বিভিন্ন ব্যাবসা প্রতিষ্ঠান, যানবাহন ও পথচারীদের মাঝে লিফলেট বিতরণ করা হয়। এসময় সিটি নির্বাচনের দ্বায়িত্বে নিয়োজিত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা সুভাষ চন্দ্র সরকার জানান, নির্বাচনে যাতে কেউ আচরন বিধি লঙ্ঘন না করে এবং কিকি ক্ষেত্রে আচরন বিধি লঙ্ঘন হবে ও সেজন্য আইনে কি কি বিধি বিধান, প্রধান প্রতিপালনীয় সারসংক্ষেপ লিফলেটে উল্লেখ করা হয়েছে।
তিনি জানান,এ পর্যন্ত আচরন বিধি লঙ্ঘনের অভিযোগে ৩ প্রার্থীর বিরুদ্ধে কারন দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। জবাবে তারা আচরণ বিধি লঙ্ঘন করবে না মর্মে অঙ্গিকার করেছে।

সর্বশেষ সংবাদ