বেরোবির ভর্তি পরীক্ষায় ফলাফল বিপর্যয়: পাশ মার্ক কমানোর সিদ্ধান্ত

বেরোবি, রংপুর: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ১ম বর্ষের ভর্তি পরীক্ষায় সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত দুটি ইউনিটের ( বি ও সি) ফলাফলে উত্তীর্ণের সংখ্যা কম হওয়ায় পাশ মার্ক কমানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিষয়টি মঙ্গলবার (৫ ডিসেম্বর) সন্ধায়  বাংলানিউজকে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার মুহাম্মদ ইব্রাহীম কবীর।
বিভিন্ন সূত্রে জানা যায়, সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত “বি” ইউনিটের তৃতীয় শিফটের প্রায় ৯৩টি আসনের বিপরীতে প্রায় সমান সংখ্যক শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হলেও বিজনেস অনুষদভুক্ত “সি” ইউনিটের ২৪৫টি আসনের বিপরীতে তার চেয়ে কম সংখ্যক শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। ভর্তি পরীক্ষার ফল বিপর্যয়ের এমন  ঘটনায় পাশ মার্কস ৩৫ থেকে কমিয়ে ২৮ রাখার সিদ্ধান্ত নিয়েছে ভর্তি কমিটি।
ফলাফল বিপর্যয়ের কারণ হিসেবে এবছর ভর্তি পরীক্ষায় প্রথম নেগেটিভ মার্কস রাখা ও প্রশ্নপত্র তুলনামূলক কঠিন হওয়াকে ধারণা করা হচ্ছে।
বিষয়টি নিয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ইবরাহীম কবীর বাংলানিউজকে বলেন, ফলাফল বিপর্যয়ের কারণে বি ও সি ইউনিটগুলোতে পাশ মার্কস কমানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে।
উল্লেখ্য, গত ২৬ নভেম্বর থেকে ৩০ নভেম্বর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক ১ম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। আগামী বৃহস্পতিবার ( ৭ ডিসেম্বর) ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে।

সর্বশেষ সংবাদ