বেরোবিতে এক শিক্ষককে প্রাণনাশের হুমকির অভিযোগ আরেক শিক্ষকের

বেরোবি,(রংপুর): বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) সহকর্মীর বিরুদ্ধে প্রাণনাশের হুমকির অভিযোগ করেছেন বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক ও সহকারী প্রক্টর ড. শফিকুর রহমান। মঙ্গলবার ( ১২ ডিসেম্বর) রাত দাড়ে দশঘটিকায় ডরমিটরি ভবনে গিয়ে প্রাণনাশের হুমকি দিয়েছেন মর্মে বুধবার (১৩ ডিসেম্বর) রংপুর  কোতোয়ালি থানায় সাধারণ ডায়েরি (জিডি করেছেন) অভিযোগকারী ঐ শিক্ষক।
এছাড়াও একই অভিযোগে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর তিনি লিখিত অভিযোগ দিয়েছেন।
জিডিতে তিনি উল্লেখ  করেন, মঙ্গলবার (১২ ডিসেম্বর)  রাত সাড়ে দশটার দিকে গনিত বিভাগের সহকারী অধ্যাপক মশিয়ার রহমান আমার সাথে জরুরী আছে জানিয়ে ফোন করে এবং ডরমিটরির নিচে আসতে বলে। আমি নিচে নেমে গিয়ে তার সাথে আরও তিনজন শিক্ষক রসায়ন বিভাগের শিক্ষক নুরুজ্জামান
খান, অবিনাশ চন্দ্র এবং পরিসংখ্যান বিভাগের শিক্ষক বিপুল কে দেখতে পাই। আমি বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্দুর আদর্শে উজ্জীবিত সংগঠন নীল দলের সভাপতি হিসেবে নীল দল থেকে কয়েকজন শিক্ষকের পদত্যাগ বিষয়ে বিবৃতি দেই। আমি কেন এমন বিবৃতি দিয়েছি তারা সেটা জানতে চান। আমি তাকে এ বিষয়ে কোন ব্যাখ্যা দিতে অপারগতা প্রকাশ করলে তারা আমাকে ঘিরে ধরে ধাক্কাধাক্কি শুরু করে বলে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাত্র থাকাকালীন অনেক খুন খারাবি করেছে এবং প্রয়োজনে আমাকে খুন করবে। এমন পরিস্থিতে আম আত্মরক্ষার্থে চিৎকার দিলে ডরমিটরিতে বসবাসরত শিক্ষক আপেল মাহমুদ, আজিজুর রহমানসহ অন্যরা নেমে আসলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।
এ বিষয়ে অভিযুক্ত শিক্ষক গনিত বিভাগের সহকারী অধ্যাপক মশিয়ার রহমান বাংলানিউজকে বলেন, আমি প্রাণনাশের হুমকিস্বরুপ কোন কথা বলিনি। শুধু অভিযোগ দিলেই তো হবেনা। তারা প্রমান দেখাক এমন কিছু যে আমি বলেছি।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের পুলিশ ফাঁড়ির ইনচার্জ মুহিব্বুল ইসলাম বাংলানিউজকে বলেন,  বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর প্রাণনাশের হুমকির অভিযোগে জিডি করেছেন। আমরা বিষয়টি খতিয়ে দেখছি।
উল্ল্যেখ্য গত ১১ ডিসেম্বর বেরোবি নীল দল থেকে শিক্ষকের গনপদত্যাগের গুঞ্জন শিরোনামে একটি অনলাইনে
” শিক্ষকদের পদত্যাগের কারণ কি এমন প্রশ্নের জবাবে নীল দলের সভাপতি হিসেবে ড. শফিকুর রহমান বলেন, যে কেউ দল থেকে ব্যাক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করতে পারে। নীল দল বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী সংগঠন। কেউ  বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করতে না চাইলে কিংবা অন্য কোন আদর্শ ধারণ করলে কিংবা বঙ্গবন্ধুর আদর্শের বিরোধিতা করলে এই দল থেকে পদত্যাগ করতে পারে”। এমন সংবাদ প্রকাশিত হয়।

সর্বশেষ সংবাদ