সেতুপারে ঈদে ঘরমুখো যাত্রীবাহী বাস দুর্ঘটনা নিহত-১৭

জিটিবি নিউজ ডেস্ক ঃবঙ্গবন্ধু সেতুর পশ্চিমপাড় সংযোগ মহাসড়কের সিরাজগঞ্জের মুলিবাড়ী রেলক্রসিং এলাকায় যাত্রীবাহী দুটি বাসের মুখোমুখী সংঘর্ষে চালকসহ অন্ততঃ ১৭ জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে কমপক্ষে ৫৫ বাসযাত্রী।
রবিবার ভোর ৫টার দিকে সদর উপজেলার মূলিবাড়ি রেলক্রসিং এলাকায় এ দূর্ঘটনা ঘটে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশংকা করা হচ্ছে। তবে তাৎক্ষনিক হতাহতদের পরিচয় মেলেনি।খবর পেয়ে সেতু বিভাগ, ফায়ার সার্ভিস ও পুলিশ যৌথভাবে উদ্ধার অভিযানে অংশ নেয়।বঙ্গবন্ধু সেতু পশ্চিমপাড় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হেলাল উদ্দিন জানান, চট্টগ্রাম থেকে সৈয়দপুরগামী সাবিবর হোসেন পরিবহন ও উত্তরবঙ্গ থেকে ঢাকাগামী আজাদ পরিবহণের বাস দুটি সদর উপজেলার মূলিবাড়ি রেলক্রসিং এলাকায় পৌছলে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে উভয় বাসের চালকসহ ঘটনাস্থলেই মারা যায় ১২ জন। এ ঘটনায় উভয় বাসের অন্তত ৫৭ যাত্রী আহত হয়েছে। আহতদের সিরাজগঞ্জ সদর হাসপাতাল, শহরের মেডিনোভা হসপিটাল, কমিউনিটি হাসপাতাল, আভিসিনা হসপিটাল, মঈন উদ্দিন মেমোরিয়াল হাসপাতাল ও সেন্ট্রাল হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে।
সিরাজগঞ্জ সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ফরিদুল ইসলাম জানান, সকাল ৭টা পর্যন্ত সদর হাসপাতালে ১৪টি লাশ পৌছেছে এবং ২৫জনকে ভর্তি করা হয়। এদের মধ্যে ১০ জনের অবস্থা আশঙ্কাজনক। এদের মধ্যে একজনকে গুরুতর আহত অবস্থায় উন্নত চিকিৎসার জন্য বগুড়া নেওয়ার পথে মারা যায় । গুরুতর আহতদের বগুড়া ও ঢাকায় স্থানান্তর করা হচ্ছে।সংবাদ পেয়ে জেলা প্রশাসক বিল্লাল হোসেন, পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহম্মেদ ও সেতু বিভাগের ট্রাফিক ম্যানেজার লে. কমোডর মুজাহিদ উদ্দিন ঘটনাস্থল ও সদর হাসপাতাল পরিদর্শন করেন।এ সময় জেলা প্রশাসক বিল্লাল হোসেন সাংবাদিকদের বলেন, নিহতদের প্রত্যেক পরিবারকে ১০ হাজার করে টাকা প্রদান করা হবে। আহতরা যাতে প্রয়োজনীয় চিকিৎসা পায় সে বিষয়টি মনিটরিং করা হচ্ছে।

সর্বশেষ সংবাদ