আব্দুল লতিফ গণপাঠাগারে চক্ষু ক্যাম্প অনুষ্ঠিত

হাদিউল হৃদয় (তাড়াশ-সিরাজগঞ্জ) থেকে: ঐতিহাসিক চলনবিলের তাড়াশ উপজেলার প্রত্যন্ত পল্লীর অজোপাড়া গোন্তাবাজারে আব্দুল লতিফ গণপাঠাগারের উদ্যোগে সংগঠন কার্যালয়ে চক্ষু ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার দিনব্যাপী চক্ষু ক্যাম্প উদ্বোধন করেন সংগঠনের সভাপতি আব্দুল লতিফ সরকার। এসময় উপস্থিত ছিলেন, বিশিষ্ট সমাজসেবক ও ইউপি সদস্য মোঃ ইসহাক আলী, শিক্ষক ও সমাজসেবক সোলাইমান হোসেন, সংগঠনের সাধারণ সম্পাদক হাদিউল হৃদয়, প্রচার ও প্রকাশনা সম্পাদক রাজিব এককা রাজ, দপ্তর সম্পাদক জুলফিকার মোল্লা, কার্যনির্বাহী সদস্য, নিরেন নরেশ টপ্য, আব্দুল আলিম, জাহাঙ্গীর আলম, গোলাম মোস্তফা, আশরাফুল ইসলাম, সবুজ শাহারিয়া, শামীম হোসেন প্রমূখ।
চোখে কম দেখা, পানি পরা, পুঁজ পরা ও মাথা ব্যাথা রোগীদের প্রাথমিক চিকিৎসা এবং চোখে কম দেখা রোগীদের স্বল্পমূল্যে চোশমা প্রদান করা হয়।
চক্ষু ক্যাম্পের আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক হাদিউল হৃদয় জানান, আব্দুল লতিফ গণপাঠাগারের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চক্ষু ক্যাম্পে ১৩৫ জন এর অধিক দরিদ্র এবং চিকিৎসা সুবিধা বঞ্চিত রোগীদের চিকিৎসা সেবা প্রদান করা হয়। তিনি আরো জানান, দেশের অন্যান্য অঞ্চল চেয়ে আমাদের অঞ্চলে গরম আবহাওয়ার কারণে ছানি রোগীর সংখ্যা বেশি। আমাদের পাশাপাশি সমাজের প্রত্যেকে মানবিক কর্মকান্ডে নিজেদের সাধ্যমতো অবদান রাখা উচিত। এসকল মানবিক কর্মকান্ডে সরকারী ও বিত্তবান শ্রেণির মানুষদের সহযোগিতা খুবই জরুরি।
দিনব্যাপী চক্ষু ক্যাম্পে ১৩৫ জন রোগিকে চিকিৎসা সেবা প্রদান হয়। ক্যাম্পে চিকিৎসা প্রদান করেন প্রাক্তন আর, এম, ও ইসলামিয়া ইস্পাহানি চক্ষু হাসপাতাল চিকিৎসক চক্ষু ও মাথা ব্যাথা বিশেষজ্ঞ ডাঃ এফ.ইউ.আহমাদ।

সর্বশেষ সংবাদ