সিরাজগঞ্জের কাজীপুরে খাদ্যে বিষ ক্রিয়ায় আক্রান্ত হয়ে নিহত-২

উত্তরবঙ্গ নিউজ ডটকম:মঙ্গলবার সিরাজগঞ্জের কাজিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি বাড়ীতে দাওয়াত খাওয়ার পর খাদ্যে বিষক্রিয়ায় আক্রšান হয়ে নিহত পরিবার পরিকল্পনা বিভাগ ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মনিরুজ্জামান ও নার্স জোবাইদা খাতুনের লাশ বুধবার বিকালে তাদের পরিবারের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছিল। মঙ্গলবার রাতে তারা দু’জনই চিকিৎসাধিন অবস্থায় বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে তারা দু’জনেই মারা যান।
এদিকে একই ঘটনায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান করনীক আলমগীর হোসেন বর্তমানে আশংকাজনক অবস্থায় শজিমেক এর আইসিওতে চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণে রয়েছেন। মঙ্গলবার রাত ৯টায় নার্স জুবায়দা ও রাত সাড় ১০টায় টিএইচও ডাঃ মনিরুজ্জামান বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।
কাজিপুর স্বাস্থ্য কমপ্লেক্সের একটি দায়িত্বশীল (স্বাস্থ্য পরিদর্শক) মোজহারুল ইসলাম জানান,  মঙ্গলবার দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান করনীক আলমগীর হোসেনের বাসভবনে দাওয়াত খেতে যান সেখানে কর্মরত কর্মকর্তা-কর্মচারী ও নার্সগণ । দাওয়াত খাওয়ার পর বিকেলের দিকে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মনিরুজ্জামান, নার্স জোবাইদা ও প্রধান করনীকর্  আলমগীরসহ ৩ জন গুরুত্বর অসুস্থ্য হয়ে পরেন। আশংকাজনক অবস্থায় ৩ জনকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় প্রথমে নার্স জোবাইদা ও পরে ডাঃ মনিরুজ্জামান এর মৃত্যু হয়।
বাংলেোদশ মেডিকেল এসোসসিয়েশন (বিএমএ) বগুড়া শাখার সভাপতি ডাঃ মোস্তফা আলম নান্নু কাজিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মনিরুজ্জামান ও নার্স জোবাইদার মৃত্যুর তথ্য নিশ্চিত করে জানান, একই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান করনীক আলমগীর হোসেন বর্তমানে আশংকাজনক অবস্থায় শজিমেক এর আইসিওতে চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণে রয়েছেন।এদিকে বুধবার বিকালে নিহত ২জনের লাশ তাদের পরিবারের কাছে হস্তাান্তরের প্রক্রিকয়া সমপন্য করা হয়েছিল বলে নিশ্চিত করেছেন হাসপাতালের একটি দায়িত্বশীল ।
ঘটনার পর সিরাজগঞ্জের সিভিল সার্জন ডা. মঞ্জুর রহমান সহ স্বাস্থ্য বিভাগের উর্দ্ধতন কর্মকর্তারা শজিমেক হাসপাতাল পরিদর্শন করেছেন।

সর্বশেষ সংবাদ