যশোর-৬ আসনে নৌকার জয় বিপুল ভোটে

প্রাণঘাতী করোনা পরিস্থিতির মধ্যে যশোর-৬ (কেশবপুর) আসনের উপনির্বাচনে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার নৌকা প্রতীকের প্রার্থী হয়ে বিপুল ভোটে বিজয়ী হয়েছেন। সকল স্বাস্থ্য মেনে মঙ্গলবার (১৪ জুলাই) সকাল ৯ টা থেকে এই আসনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। একটানা বিকেল ৫টা পর্যন্ত চলে ভোট গ্রহন। রাতে ভোট গণনা শেষে বেসরকারিভাবে ঘোষণা করা হয় ফলাফল।

কেশবপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা বজলুর রশীদ ভোট গণনা শেষে এই ফলাফল ঘোষণা করেন।

কেশবপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা বজলুর রশীদ জানান, কেশবপুর আসনে মোট ভোটার ২ লাখ ৩ হাজার ১৮ জন। এর মধ্যে ১ লাখ ২৯ হাজার ৬৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এর মধ্যে বাতিল হয়েছে এক হাজার ৩৭৪ ভোট। নির্বাচনে ভোট পড়েছে ৬৩ দশমিক ৫৭ শতাংশ।

তিনি আরও জানান, আওয়ামী লীগের প্রার্থী শাহীন চাকলাদার ১ লাখ ২৪ হাজার ৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী আবুল হোসেন আজাদ ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন দুই হাজার ১২ ভোট। তবে বিএনপি কেন্দ্রীয়ভাবে নির্বাচন বর্জন করায় মাঠে ছিলেন না আবুল হোসেন আজাদ। অপর প্রার্থী জাতীয় পার্টির হাবিবুর রহমান লাঙল প্রতীক নিয়ে পেয়েছেন এক হাজার ৬৭৮।

যশোর জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা হুমায়ুন কবির জানান, যশোর-৬ কেশবপুর আসনের উপনির্বাচনের ভোটগ্রহণ সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন হয়েছে। বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ শেষে এখন পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

 

 

সর্বশেষ সংবাদ