লালমনিরহাটে আগুনে পুড়লো ৪ পরিবারের ঘরবাড়ি;২০ লক্ষাধিক টাকার ক্ষতি

লালমনিরহাটের কালীগঞ্জে রান্নার ঘর থেকে আগুন ছড়িয়ে চারটি পরিবারের ঘরবাড়িসহ আসবাবপত্র, কাগজপত্র পুড়ে গেছে। এতে চার পরবারের ২০ লক্ষাধিক টাকা ক্ষয়-ক্ষতি হয়েছে বলে দাবী ক্ষতিগ্রস্ত পরিবারের।
ক্ষতিগ্রস্ত পরিবারদের তাৎক্ষণিক শুকনা খাবার দিয়েছে উপজেলা প্রশাসন। মঙ্গলবার (০৬ মে) সকাল ৮টার দিকে উপজেলার কাকিনা ইউনিয়নের কবিবাড়ি এলাকায় মফিজুল ইসলাম, শরিফুল ইসলাম, রবিউল ইসলাম ও হামিদুল হকের বাড়িতে এই অগ্নিকাণ্ড ঘটে।
জানা যায়, রান্না ঘরের চুলার আগুন থেকে অসতর্কভাবে আগুন ছড়িয়ে পড়ে একই সাথে থাকা মফিজুল, শফিকুল,  রবিউল ও হামিদুল হকের পরিবারে ৬টি ঘরসহ আসবাবপত্র ও যাবতীয় জিনিসপত্র  যা কিছু ছিলো সবই আগুনে পুড়ে ছাই হয়েছে। আগুনের হাত থেকে কোন কিছুই রক্ষা করতে পারেনি তারা। ঘরে নগদ অর্থ, বিয়ের স্বর্ণলংকার এবং আবাদি ধান, বাদাম, তামাক অন্যান্য জিনিষপত্রসহ আনুমানিক প্রায় ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে। । তারা আরো জানান, স্মার্ট কার্ড, জন্মনিবন্ধন সনদ, জমিরদলিলসহ ছেলে মেয়েদের লেখাপড়ার বই খাতা পত্র পুড়ে গেছে।
খবর পেয়ে কালীগঞ্জ থানার ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনা স্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন এবং আগুন নিয়ন্ত্রণ হওয়ায় এ অগ্নিকাণ্ড থেকে পাশের ঘরবাড়ি গুলো রক্ষা পেয়েছে ।
কাকিনা ইউপি চেয়ারম্যান তাহির তাহু অগ্নিকাণ্ডের সত্যতা নিশ্চিত করে বলেন, খবর পেয়ে পোড়া বাড়ি দেখতে গিয়েছিলাম এবং পরিবার গুলোর মাঝে শুকনো খাবারসহ কিছু বস্ত্র দিয়েছি। তিনি আরো জানান বিষয়টি উপজেলা প্রশাসনকে অবগত করেছি।
উপজেলা নির্বাহী অফিসার আব্দুল মান্নান বলেন, কাকিনা ইউপি চেয়ারম্যানের মাধ্যমে অগ্নিকাণ্ড ঘটনা জানতে পেরেছি। তিনি আরো বলেন আমি ঘটনা স্থলে যাচ্ছি। পরিদর্শন করে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত পরিবার গুলোকে সহযোগিতার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

সর্বশেষ সংবাদ