লালমনিরহাটের আরও ৩৪৮টি পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর উপহার

জেলা প্রতিনিধি, লালমনিরহাট-প্রধানমন্ত্রীর উপহার হিসেবে লালমনিরহাটে ৪র্থ পর্যায়ের ২য় ধাপে ৩৪৮টি দরিদ্র ভূমিহীন ও গৃহহীন পরিবার জমির কাগজপত্রসহ ঘর পাচ্ছেন। এসব নতুন ঘরে উঠতে পারবে বলে ওইসব গৃহহীন ও ভূমিহীন পরিবারের সদস্যদের মাঝে খুশিতে উৎসবের আমেজ বিরাজ করছে।
সোমবার (৭ আগষ্ট) বিকেলে লালমনিরহাট জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য জানান লালমনিরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ উল্যাহ।
আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় দ্বিতীয় ধাপে লালমনিরহাট সদর উপজেলায় ১১২টি, আদিতমারী উপজেলায় ২২টি, কালীগঞ্জ উপজেলায় ১৫৭টি ও হাতীবান্ধায় ৫৭টিসহ মোট ৩৪৮টি নতুন গৃহ ও জমি উপকার ভোগীদের মাঝে বরাদ্দ্য চুড়ান্ত করা হয়েছে।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে , বাংলাদেশের ভূমিহীন ও গৃহহীন মানুষের আবাসন নিশ্চিতকল্পে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অন্যতম উদ্ভাবন হচ্ছে আশ্রয়ণ প্রকল্প। বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না- প্রধানমন্ত্রীর এই শ্লোগানকে বাস্তবায়নে আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে ভূমিহীন ও গৃহহীন মানুষের জন্য একক গৃহ নির্মাণ কার্যক্রম চলমান রয়েছে।
প্রেস কন্ফারেন্সে লালমনিরহাট জেলা প্রশাসক মোহাম্মদ উল্যাহ জানান, ১ম পর্যায়ে জেলার ৫ উপজেলায় ৯৭৮টি, ২য় পর্যায়ে ৯১৫টি, ৩য় পর্যায়ে ১১৮৪টি, ৪র্থ পর্যায়ে ১ম ধাপে ৫৬৯টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পুনর্বাসন করা হয়েছে। ৪র্থ পর্যায়ের ২য় ধাপে আগামী ৯ আগষ্ট জেলায় ৩৪৮টি পরিবারকে জমি সহ গৃহ প্রদান কার্যক্রম উদ্বোধন করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে ভিডিও কনফারেন্সের মাধ্যমে লালমনিরহাটের পাশাপাশি সারাদেশে গৃহহীন ও ভূমিহীনদের মাঝে এসব নতুন জমিসহগৃহ হস্তান্তর করবেন।
লালমনিরহাট জেলা প্রশাসক মোহাম্মদ উল্যাহ এর সভাপতিত্বে এসময় লালমনিরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) টি.এম. মমিন,সিনিয়র সহকারি কমিশনার মোঃ রুবেল রানা, লালমনিরহাট সদর উপজেলা নির্বাহী অফিসার জান্নাত আরা ফেরদৌসসহ জেলায় কর্মরত বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ সংবাদ