পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে রংপুরে বর্ণাঢ্য জশনে জুলুস অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার-ঈদ-এ-মিলাদুন্নবী। মিলাদ হচ্ছে শেষ নবীর জন্মদিন হিসেবে মুসলমানদের মাঝে পালিত একটি উৎসব। প্রতি বছরে মুসলিমদের মাঝে এ দিনটি বেশ উৎসবের সাথে পালন হতে দেখা যায়। হিজরী বর্ষের তৃতীয় মাস রবিউল আউয়াল-এর বারো তারিখে এ উৎসব অনুষ্ঠিত হয়। বাংলাদেশি মুসলমানরা এই দিনকে ঈদ-এ-মিলাদুন্নবী (সা.) বলে অভিহিত করেন।
ঈদ-এ-মিলাদুন্নবী (সা.) উপলক্ষে প্রতিবারের মতো এবারও রংপুরে নানান কর্মসূচির মধ্যেদিয়ে জশনে জুলুস পালন করেন আহলে সুন্নাত ওয়াল জামা’আত ও মাশায়েখে তরিকত কমিটি রংপুর জেলা ও মহানগর কমিটিসহ অন্যান্য অঙ্গ সহযোগি সংগঠনগুলো।“নারায়ে তাকবী-আল্লাহু আকবার, নারায়ে রিসালাত ইয়া রাসুলাল্লাহ” “আজ নবীজির জন্মদিন-ঘরে ঘরে মিলাদ দিন” মুখে মুখে এমন স্লোগান, হাতে ব্যানার, ফেষ্টুন ও প্লেকার্ড নিয়ে নগরীর প্রধান সড়কে জশনে জুলুসে মুসল্লিদের ঢল।
বৃহস্পতিবার সকাল ৯টায় আলমনগরস্থ আফতাবিয়া সুন্নিয়া মাদ্রাসা থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ঐতিহাসিক রংপুর পাবলিক লাইব্রেরী মাঠে গিয়ে জমায়েত করেন এবং সেখানে সংক্ষিপ্ত আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
সংক্ষিপ্ত আলোচনা বক্তব্য রাখেন আহলে সুন্নাত ওয়াল জামা’আত ও মাশায়েখে তরিকত রংপুর জেলার সভাপতি পীরে তরিকত শাহ্ আহমেদ ছাঈদ আহমাদী. সাধারণ সম্পাদক আলহাজ্ব শফিকুল ইসলাম (শফিক), সাংগঠনিক সম্পাদক মোঃ ইমাম উদ্দিন মনি, আহলে সুন্নাত ওয়াল জামা’আত ও মাশায়েখে তরিকত রংপুর মহানগর কমিটির সভাপতি আব্দুল বাছেদ ও সম্পাদক আলহাজ্ব মোঃ ইকবাল হোসেন, আহলে সুন্নাত যুব পরিষদের সভাপতি আতিকুল হক ছানা, সাধারণ সম্পাদক আবু ইসাসহ বকতিয়া খানকা শরিফ, আনছারিয়া দরবার শরিফ, মুক্তারিয়া খানকা শরিফ, সামছিয়া জালালিয়া খানকা শরিফ, গাওছিয়া খানকা শরিফ ও আশরাফিয়া খানকা শরিফের নেতৃবৃন্দ।
এ সময় দোয়া ও মোনাজাত পরিচালনা করেন আনছারীয়া দরবার শরিফের পীর সাহেব মোঃ সিরাজুস সালেকিন। দোয়া ও মোনাজাত শেষে বর্ণাঢ্য র‌্যালীটি পূনরায় আফতাবিয়া সুন্নিয়া মাদ্রাসায় গিয়ে শেষ হয়। এদিকে আহলে সুন্নাত যুব ও ছাত্র পরিষদের উদ্যোগে স্বেচ্ছায় রক্তদান, বৃক্ষের চারা বিতরণ ও দুঃস্থদের মাঝে খাবার ও উপস্থিত মুসল্লিদের মাঝে তবারক বিতরণ করা হয়।

সর্বশেষ সংবাদ