রাবিতে সায়েন্স ক্লাবের নেতৃত্বে মাসুদ-সৈকত

রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) সায়েন্স ক্লাবের দশম কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়েছে। এতে বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মাসুদকে সভাপতি ও ফার্মেসি বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শেখ সৈকতকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।

বুধবার (১৭ জানুয়ারি) বিকেলে বিশ্ববিদ্যালয়ের ড. এম.এ. ওয়াজেদ মিয়া একাডেমিক ভবনের প্রকৌশল গ্যালারীতে ৮ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করেন ক্লাবের প্রতিষ্ঠাকালীন উপদেষ্টা ও বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের অধ্যাপক ড. মো. তারিকুল হাসান।

কমিটির অন্য সদস্যরা হলেন, সহ-সভাপতি প্রাণিবিদ্যা বিভাগের শিক্ষার্থী সায়েম আলম ও ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের হাসান হাওলাদার । যুগ্ম সাধারণ সম্পাদক ক্লিনিকাল সাইকোলজি বিভাগের উম্মে তাহেরা এবং কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের তামিম রহমান। কোষাধ্যক্ষ পরিসংখ্যান বিভাগের মো.গোলাম রাব্বি । সাংগঠনিক সম্পাদক ভূতত্ত্ব ও পরিবেশবিদ্যা বিভাগের তোফায়েল আহমেদ তোফা।

এসময় বর্তমান সভাপতি-সাধারণ সম্পাদককে দ্রুত সময়ে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করার নির্দেশনা প্রদান করা হয়।

এছাড়াও ক্লাবটির স্থায়ী কমিটির নতুন সদস্য পদ পান আবিদ হাসান , আজীবন সদস্য পদ পান রুহুল আমিন রুমি, মোঃ আশাদুল ইসলাম এবং স্বাগতা বৃতি রায় গুপ্ত।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. সুলতান-উল-ইসলাম। তিনি বলেন, ২০১৫ সালেী আজকের এই দিনে অনেক আশা ও প্রত্যাশা নিয়ে রাবি সায়েন্স ক্লাব যাত্রা শুরু করেছিল। যেটি তার উদ্দেশ্য পূরণের দিকে এদিকে যাচ্ছে। আজকে রাবি সায়েন্স ক্লাবের ১০ বছরে পদার্পন করেছে। অনেক বাঁধা অতিক্রম করে এটি সামনে এগিয়ে এসেছে সামনেও ধারাবাহিকতা বজায় থাকবে বলে আশা রাখছি। প্রত্যেকে নিজের জায়গায় দায়িত্বশীল হিসেবে কাজ করলে প্রত্যেক জায়গায় উন্নয়ন সম্ভব।

উল্লেখ্য, ২০১৫ সাল থেকে যাত্রা শুরু করে নিরলসভাবে বিজ্ঞান প্রচার ও প্রসারে কাজ করছে ক্লাবটি।

সর্বশেষ সংবাদ