রংপুর অঞ্চলের ইতিহাস ঐতিহ্যের বাহক রংপুর বেতার- প্রতিমন্ত্রী রাঙ্গা

রংপুর প্রতিনিধি ॥ স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা এমপি বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধুর লালিত স্বপ্ন রংপুর বেতার এই রংপুর অঞ্চলের মানুষের ইতিহাস ঐতিয্য সাংস্কৃতিক বাহক বলে মন্তব্য করেছেন । রংপুর অঞ্চলের এক সময় মানুষের বিনোদনের চাহিদা মনের প্রফুল্ল একমাত্র রংপুর বেতার এর মাধ্যমে আমাদের ঐতিহ্য ভাওয়াই গানকে খুজে পেতাম আমাদের সাংস্কৃতিককে ধরে রাখতে রংপুর বেতারকে উন্নয়নের দারপ্রান্তে নিয়ে যেতে হবে। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুবেই আন্তরিক রংপুরের মানুষের জন্য। গতকাল বৃহস্পতিবার রংপুর বেতার কেন্দ্রের গৌরবময় ৫০ বছর পূর্তি উপলক্ষে দু’দিনব্যাপী অনুষ্ঠানমালার প্রথম দিনে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর মাধ্যমে রংপুর বেতার কেন্দ্রকে উন্নয়নের সহযোগিতা প্রদান করা হবে। সব রকম সুযোগ সুবিধা দেওয়া হবে যাতে রংপুর বেতার তার ঐতিহ্য ধরে রাখে।
দিনব্যাপী আয়োজনের অংশ হিসেবে সকালে জাতীয় পতাকা উত্তোলন, বেলুন ও পায়রা উড়ানোর মধ্য দিয়ে কর্মসূচীর উদ্ধোধন ঘোষণা করেন তিনি। পরে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। বেতার কেন্দ্র থেকে শুরু হয়ে র‌্যালীটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদিক্ষণ করে সেখানে শেষ হয়।
র‌্যালী শেষে ৫০ বছর পূর্তি উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। বাংলাদেশ বেতারের মহাপরিচালক নারায়ণ চন্দ্র শীলের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন এ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া, এমপি, জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান প্রমুখ।
এ সময় রংপুরে বেতারের বিভিন্ন বিভাগের শিল্পীবৃন্দ, কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।
পরে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা রংপুর সদর উপজেলার খলেয়া ইউনিয়নের ঠাকুরপাড়ায় হিন্দু সম্প্রদায়ের বাড়িতে অগ্নি সংযোগ, ভাঙচুর ও লুটপাটের ঘটনায় ক্ষতিগ্রস্তদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন। নগরীর ১২ নং ওয়ার্ডের রাজেন্দ্রপুর সনাতন যুব সংঘ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে বৃহস্পতিবার বিকেলে ঠাকুরপাড়ায় খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। রাজেন্দ্রপুর সনাতন যুব সংঘের সভাপতি দিপংকর চন্দ্র বর্মনের সভাপতিত্বে খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এস এম ইয়াসীর, রংপুর জেলা জাতীয় যুব সংহতির সভাপতি আলহাজ্ব আব্দুর রাজ্জাক, রাজেন্দ্রপুর সনাতন যুব সংঘের সাধারণ সম্পাদক তপন চন্দ্র মহন্ত, সহ-সভাপতি তুফান চন্দ্র বর্মন, কোষাধ্যক্ষ হৃদয় চন্দ্র রায়, সাংগঠনিক সম্পাদক চন্দন রায়, ধর্ম বিষয়ক সম্পাদক বিদ্যুত চন্দ্র বর্মন প্রমুখ।
আগুনে পুড়ে যাওয়া ও ক্ষতিগ্রস্ত প্রতিটি পরিবারের মাঝে চাল, ডাল, তেল, লবন ও আলুসহ বিভিন্ন খাদ্য পণ্য বিতরণ করা হয়।

সর্বশেষ সংবাদ