৫ দফা দাবিতে বেরোবিতে কর্মচারীদের কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি

বেরোবি,(রংপুর): আপগ্রেডেশন- প্রমোশন নীতিমালা প্রণয়নসহ ৫ দফা দাবিতে কর্মবিরতি করে অবস্থান কর্মসূচি পালন করছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) কর্মচারী ইউনিয়ন। রবিবার (১০ ডিসেম্বর) দুপুর থেকে অনিদিষ্টকাল কর্মবিরতির ঘোষণা দিয়ে প্রশাসনিক ভবনের দক্ষিন গেটে অবস্থান কর্মসূচি পালন করছে তারা।
কর্মচারী সূত্রে জানা যায়, রবিবার (১০ ডিসেম্বর) দুপুরে আপগ্রেডেশন- প্রমোশন নীতিমালা প্রণয়ন, ৫৮ কর্মচারীদের নিয়োগ বোর্ড অনুষ্ঠিতকরণ, নিরাপত্তা শাখার কর্মচারীদের সাপ্তাহিক ছুটি ২দিন (শুক্রবার ও শনিবার) অথবা অভারটাইম প্রদান, আপগ্রেডেশন-প্রমোশনের দিন থেকে কর্মচারীদের সার্ভিস সময়কাল হিসেব করাসহ মাষ্টাররোলের কর্মচারীদের স্থায়ীকরণ নিশ্চিতকরণের মৌখিক দাবি রেজিস্টার মুহাম্মদ ইব্রাহীম কবীরকে পেশ করে। এমন দাবীর প্রেক্ষিতে বারবার আশ্বাস প্রদান ছাড়া কার্যকর কোন পদক্ষেপ না নেওয়ায় কর্মবিরতি পালনের ঘোষণা দিয়ে প্রশাসনিক ভবনের দক্ষিণ গেটে অবস্থান কর্মসূচি শুরু করে।
কর্মচারীদের অভিযোগ আপগ্রেডেশন-প্রমোশন নীতিমালা রিভিউ কমিটির আহবায়ক রেজিস্টার ইব্রাহীম কবীর গত ৭ ডিসেম্বর নীতিমালা প্রণয়নের দিন ধার্য করেছিল। কিন্তু তিনি তা করেননি। এছাড়াও নিরাপত্তা শাখার কর্মচারীদের ছুটি দুইদিন গত ১৬ জুলাই সিন্ডিকেট ও অর্থ কমিটিতে অনুমোদন দেওয়া হলেও তা বাস্তবায়ন করা হয়নি।
কর্মচারীদের এমন ঘোষণায় বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়া বন্ধসহ একাডেমীক ও প্রশাসনিক কার্যক্রমে অনেকটা অচলাবস্থা নেমে আসে।
পরে বিকেল তিনটার দিকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে প্রক্টর (চলতি দায়িত্ব) ফরিদ উল ইসলাম আন্দোলনরত কর্মচারীদের সাথে কথা বলে দাবী পুরণের আশ্বাস দিলেও কর্মচারীরা তা মেনে না নিয়ে কর্মসূচি পালন করছে।
এ বিষয়ে কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক নূর আলম বলেন, আমাদের এসব দাবীদাওয়া যতক্ষণ পর্যন্ত মেনে নেওয়া না হবে ততক্ষণ পর্যন্ত আমরা কর্মবিরতি পালন করব। আশ্বাস দিয়ে কাজ হবেনা। কেননা এর আগে আমাদেরকে বিভিন্ন সময় শুধু আশ্বাস দিয়ে নিবৃত করা হয়েছিল।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার মুহাম্মদ ইব্রাহীম কবীরের মোবাইলে ফোন দেওয়া হলেও তা বন্ধ পাওয়া যায়। বিষয়টি নিয়ে উপাচার্য ড.নাজমুল আহসান কলিম উল্লাহ  বলেন, কর্মচারীদের দাবীর প্রতি সম্মান জানিয়ে আগামী ২২ ডিসেম্বর থেকে নিয়োগ বোর্ড অনুষ্ঠিত হবে।

সর্বশেষ সংবাদ