বেরোবিতে বুদ্ধিজীবী দিবস উপলক্ষে সেমিনার অনুষ্ঠিত

বেরোবি,(রংপুর): রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) শহীদ বুদ্ধিজীবী দিবস-২০১৭ উপলক্ষে ‘পৃথিবীর ইতিহাসে বাংলাদেশের বুদ্ধিজীবী হত্যা একটি কলঙ্কজনক অধ্যায়’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১২ ডিসেম্বর)  মুক্তিযুদ্ধ ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর চেতনা, আদর্শ ও মূল্যবোধে উজ্জীবিত শিক্ষকবৃন্দের সংগঠন নীল দলের উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের কবি হেয়াত মামুদ ভবনে বাংলা বিভাগের গ্যালারি রুমে উক্ত সেমিনার অনুষ্ঠিত হয়।
হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের সহকারী অধ্যাপক ও নীল দলের সাধারণ সম্পাদক আপেল মাহমুদ এর সঞ্চালনায় এবং বাংলা বিভাগের সহকারী অধ্যাপক ও নীল দলের সভাপতি ড. শফিক আশরাফ এর সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ।সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক মো: সাইফুল ইসলাম। প্রবন্ধের ওপর আলোচনা করেন হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের প্রভাষক আশান উজ জামান এবং শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো: গোলাম রব্বানী।
প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন যে, পাকিস্তানিদের প্রেত্মাতারা এখনো বাংলার মাটিতে ঘুরে বেড়াচ্ছে। বঙ্গবন্ধুর আদর্শের অনুসারী মুক্তিযুদ্ধের স্বপক্ষের সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় পারে স্বাধীনতা বিরোধীদের রুখতে।
সভাপতির বক্তব্যে ড. শফিক আশরাফ বলেন, আজো নৃশংস বুদ্ধিজীবী হত্যাকান্ডের হোতাদের বিচার সম্পন্ন হয়নি। তিনি বর্তমান বাংলাদেশ সরকারের কাছে মানবতা বিরোধী যুদ্ধাপরাধীদের বিচারের ন্যায় সকল বুদ্ধিজীবী হত্যার ন্যায্য বিচার সম্পন্ন করার দাবী জানান। সেমিনারে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের  শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী অংশগ্রহণ করেন।

সর্বশেষ সংবাদ