বেরোবিতে দুই শিক্ষক গ্রুপের পাল্টাপাল্টি অভিযোগ

বেরোবি,(রংপুর): বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শিক্ষকদের দুই গ্রুপের পাল্টাপাল্টি অভিযোগ পাওয়া গেছে। বুধবার (১৩ ডিসেম্বর)  দুপুরে বিশ্ববিদ্যালয়ের নীল দল সমর্থিত শিক্ষকবৃন্দ সাধারণ শিক্ষকদের ব্যানারে  মানবন্ধনে  গনিত বিভাগের এক শিক্ষকের বিরুদ্ধে নীল দলের সভাপতি কে প্রাণহানির হুমকির অভিযোগে তার শাস্তির দাবি করেন।
 একই সময়েই বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু পরিষদের চার শিক্ষক প্রক্টর বরাবর নীল দলের সভাপতির বিরুদ্ধে পাল্টা বঙ্গবন্ধু পরিষদকে কটুক্তির  লিখিত অভিযোগ করেন।
এর আগে সকালে বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক ও সহকারী প্রক্টর ড. শফিক আশরাফ গনিত বিভাগের সহকারী অধ্যাপক মশিয়ার রহমানের বিরুদ্ধে প্রাণনাশের হুমকির অভিযোগে থানায় সাধারণ ডায়েরি (জিডি)  করেন।
বিভিন্ন সূত্রে জানা যায়, বুধবার (১৩ ডিসেম্বর)  সকালে বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক ও সহকারী প্রক্টর শফিক আশরাফ মঙ্গলবার (১২ ডিসেম্বর) রাত সাড়ে দশটার দিকে গনিত বিভাগের সহকারী অধ্যাপক মশিয়ার রহমান,  রসায়ন বিভাগের শিক্ষক নুরুজ্জামান
খান, অবিনাশ চন্দ্র এবং পরিসংখ্যান বিভাগের শিক্ষক বিপুল  হোসেন  তাকে ডরমিটরির নিচে  ডেকে প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগে থানায় সাধারণ ডায়েরি করেন।
এর প্রতিবাদে বুধবার দুপুরে ক্যাম্পাসে মানববন্ধনের আয়োজন করেন বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত শিক্ষকদের সংগঠন নীল দল।
নীল সাধারণ সম্পাদক সম্পাদক আপেল মাহমুদের সঞ্চালনায় এতে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক গোলাম রব্বানী, একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের শিক্ষক ওমর ফারুক, আমির শরীফ প্রমুখ বক্তব্য দেন।
মানববন্ধনে বক্তারা অভিযোগ করে  বলেন, এভাবে একজন শিক্ষককে বাসা থেকে ডেকে নিয়ে আসা খুবই লজ্জাকর এবং ঘৃন মানসিকতার পরিচয় বহন করে।
আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।
এ সময় তারা অভিযুক্ত মশিয়ার রহমানের উপযুক্ত শাস্তির দাবিতে ৭২ ঘন্টার আল্টিমেটাম দেন। নইলে আরও কঠোর কর্মসূচির গ্রহণ করার ঘোষণা দেন।
এরই অংশ হিসেবে  দুপুরের দিকে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু পরিষদের সদস্য সচিব ও গনিত বিভাগের সহকারী অধ্যাপক মশিয়ার রহমান ও রসায়ন বিভাগের শিক্ষক নুরুজ্জামান
খান, অবিনাশ চন্দ্র এবং পরিসংখ্যান বিভাগের শিক্ষক বিপুল হোসেন পাল্টা  প্রক্টর বরাবর বঙ্গবন্ধু পরিষদ নিয়ে কটুক্তি ও হুমকির অভিযোগ করেন।
লিখিত অভিযোগে তারা উল্লেখ করেন, নীল দল থেকে পদত্যাগ নিয়ে প্রকাশিত নিউজে বক্তব্যের বিষয়ে নীল দলের সভাপতি ড. শফিক আশরাফের সাথে ডরমিটরির নিচে কথা বলতে গেলে অকথ্য ভাষায় গালাগালি করেন এবং ক্যাম্পাসে কিভাবে থাকি তা দেখে নেওয়ার হুমকি দেন। এছাড়াও বঙ্গবন্ধু পরিষদকে নিয়ে কটুক্তি করেন।
এদিকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের অপর একটি সংগঠন প্রগতিশীল শিক্ষক সমাজ, বঙ্গবন্ধু পরিষদের সাথে একাত্মতা ঘোষণা করে সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে  চার শিক্ষকের বিরুদ্ধে অপপ্রচার করার অভিযোগ তুলে তার প্রতিবাদ জানিয়েছে।শিক্ষকদের এমন পাল্টাপাল্টি অভিযোগের বিষয়ে জানতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (চলতি দায়িত্ব)  ফরিদ উল ইসলাম  বলেন, আমি দুই পক্ষের পাল্টাপাল্টি অভিযোগ পেয়েছি। দুই পক্ষকে নিয়েই আমি বসেছি কথা বলার জন্য।
সার্বিক বিষয়ে উপাচার্য ড. নাজমুল আহসান কলিমউল্লাহর মোবাইলে বেশ কয়েকবার কল দেওয়া হলেও তিনি তা রিসিভ করেননি।

সর্বশেষ সংবাদ