শুধু বিএনপি নয়, আওয়ামী লীগের সমর্থকরাও সব দলের অংশগ্রহণে একটি সুষ্ঠু নির্বাচন চান।”

বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বলেছেন, “শুধু বিএনপি নয়, আওয়ামী লীগের সমর্থকরাও সব দলের অংশগ্রহণে একটি সুষ্ঠু নির্বাচন চান।”
শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে জাতীয়তাবাদী বন্ধু দল আয়োজিত জিয়াউর রহমানের ৩৪তম মৃত্যুবার্ষিকী ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরের প্রাপ্তি-প্রত্যাশা শীর্ষক আলোচনা সভায় তিনি একথা বলেন।

 
আবদুল্লাহ আল নোমান বলেন, “এদেশের জনগণ আওয়ামী লীগের সঙ্গে নেই। জনগণ একটি সুষ্ঠু নির্বাচন চায়। কারণ তারা ৫ জানুয়ারির নির্বাচনে ভোট দিতে পারেনি।”

 
তিনি বলেন, “শুধু বিএনপি নয়, আওয়ামী লীগের সমর্থকরা একটি সুষ্ঠু নির্বাচন চায়। এভাবে জনগণের প্রতিনিধিত্বহীন একটি সরকার দিয়ে দীর্ঘ সময় চলতে পারে না।”

 
নোমান আরো বলেন, “বাংলাদেশের এই পরিস্থিতি থেকে উত্তরণের জন্য জাতীয় ঐক্য দরকার। জাতীয় ঐক্য ছাড়া গণতন্ত্র সম্ভব নয়। কিন্তু আওয়ামী লীগ গণতন্ত্রের পথে না গিয়ে ফ্যাসিবাদী আক্রমণ চালাচ্ছে। আমাদের হাজার হাজার নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছে। অনেকে নিখোঁজ হয়েছে। তাদের পাওয়া যাচ্ছে না। দেশে আইনের শাসন নেই। দলীয় স্বার্থ ও সম্পদের লোভে জুলুম নির্যাতন ও অহরহ মানুষকে হত্যা করা হচ্ছে।”

 
তিনি বলেন, “এখন দেশের মধ্যে আওয়ামী লীগের কোনো কর্তৃত্ব নেই। আইনের শাসন প্রতিষ্ঠা ও দেশ পরিচালনায় সরকার ব্যর্থ হয়েছে। সর্বত্র দলীয়করণ করা হয়েছে। প্রশাসনে যারা আছেন তাদের অনেকেই ছাত্রলীগ করে এসেছেন। ওই পরিচয়ে তারা অবৈধভাবে টাকা আয় করে বিদেশে পাচার করছে।”

 
আবদুল্লাহ আল নোমান বলেন, “আমরা তিস্তার পানি পাই নাই। তিস্তা না দিয়েই ফেনী নদীর প্রসঙ্গ এসেছে। ভারতের সঙ্গে কী ধরনের চুক্তি হয়েছে, তাতে কী আছে। এই বিষয়গুলো জানতে চাইলেই আমাদেরকে বলা হয় ভারতবিরোধী।”

 
সরকারি দলের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, “আপনারা বলেছিলেন, খালেদা জিয়ার সাথে মোদির সাক্ষাৎ হবে না। সাক্ষাৎ হয়েছে। ১০ মিনিট একান্তে বৈঠকও হয়েছে। বৈঠকটি না হলে আওয়ামী লীগ এটাকে বড় অর্জন বলতো। কিন্তু তা সম্ভব হয়নি। সুতরাং আপনারা খালেদা জিয়া ও মোদি ইস্যু নিয়ে রাজনীতি করবেন না।”

 
বন্ধু দলের সভাপতি শরীফ মোস্তফা জামান লিটুর সভাপতিত্বে আরো বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট আহমেদ আযম খান, বিএনপির তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব, সহদপ্তর সম্পাদক আসাদুল করিম শাহিন, সহ-স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক এবিএম মোশারফ হোসেন, এনডিপির ভারপ্রাপ্ত সম্পাদক মঞ্জুর হোসেন ইসা প্রমূখ।

 

সর্বশেষ সংবাদ