বীরগঞ্জে ৭টি গ্রামে ৫৬২টি বাড়িতে বিদ্যুতায়নের উদ্বোধন করেন- এমপি গোপাল

এন.আই.মিলন, বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি ঃ দিনাজপুর-১ আসনের জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, ডিজিটাল বাংলাদেশ গড়তে সরকার দেশের প্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিতে নিরলসভাবে কাজ করছে। ‘ঘরে ঘরে আলো জ্বলবে-সেটাই বর্তমান সরকারের লক্ষ্য। বাংলাদেশের একটি ঘরও আর অন্ধকারে থাকবে না।’
২২ মে সোমবার রাতে দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার ৭নং মোহাম্মদপুর ইউনিয়নে সুইট বাংলাদেশ রসুলপুর শাখার রসুলপুর বুদ্ধি প্রতিবন্ধী ও অটিজম বিদ্যালয়ের উদ্বোধন ও রসুলপুর, নওপাড়া, কামারপাড়া, লস্করপুর, চক লক্ষ্মীপুর ব্যাঙের মোড়, চক লক্ষ্মীপুর গ্রামের ১ কোটি ৭৩ লক্ষ টাকা ব্যয়ে ৫৬২টি বাড়িতে বিদ্যুতায়নের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এমপি গোপাল আরো বলেন, ঘরে ঘরে আলো জ্বালার লক্ষ্য বাস্তবায়নের জন্যই শেখ হাসিনার সরকার কাজ করে যাচ্ছে। ফলে মানুষের জীবনযাত্রায় যোগ হবে নতুন মাত্রা। আর ‘বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধ করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা হিসেবে গড়তে হলে সকলকে বিদ্যুৎ সাশ্রয়ী হতে হবে।
তিনি বলেন, ২১ বছর পর আওয়ামী লীগ ক্ষমতায় আসার পরই সাধারণ মানুষের জীবনমান উন্নয়নের জন্য আমরা চেষ্টা করেছি, যার সুফলটা এখন দেশের মানুষ পাচ্ছেন।
অতীতে বিদ্যুৎ নিয়ে হাহাকার অবস্থা ছিল। আমরা বিদ্যুৎ প্রকল্পের বহুমুখিকরণের এবং বেসরকারি খাতে বিদ্যুৎ উৎপাদনের উদ্যোগ নেই। বিএনপি নেত্রী বিদ্যুৎ দিতে না পারলেও দিয়েছিল খাম্বা। কারণ তার ছেলে খাম্বা ইন্ডাষ্ট্রি করেছিল। তারা বিদ্যুৎ উৎপাদনতো বাড়ায়নি বরং কমিয়ে দিয়েছে।
দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এলাকার পরিচালক মো. আব্দুল হাই এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজশাহী-৪ আসনের জাতীয় সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মো. এনামুল হক, উপজেলা চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম, বীরগঞ্জ জোনাল অফিসের ডেপুটি জেলারেল ম্যানেজার মো. মমিনুল রহমান বিশ্বাস, ৭নং মোহাম্মদপুর ইউনিয়নের চেয়ারম্যান গোপাল দেব শর্মা, ইউনিয়ন আ’লীগ সভাপতি মো. মিজানুর রহমান ও সাধারন সম্পাদক পরেশ চন্দ্র রায়। অনুষ্ঠানটির পরিচালনা করেন মো. শরিফউদ্দিন।
এর আগে একই ইউনিয়নে তরতবাড়ী দ্বি-মুখী উচ্চ বিদ্যালয় পরিদর্শন ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন এমপি মনোরঞ্জন শীল গোপাল ও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজশাহী-৪ আসনের জাতীয় সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মো. এনামুল হক।

সর্বশেষ সংবাদ