বদলগাছী কোলা ইউপিতে ১ বৎসরে ৬০ লক্ষাধিক টাকার উন্নয়ন মুলক কাজ সম্পূর্ন

আবু সাইদ বদলগাছীঃ নওগাঁর বদলগাছী কোলা ইউপির চেয়ারম্যান এসকেন্দার মির্জ্জা বাচ্চুকে অনিয়ম দুর্নীতির অভিযোগে স্থানীয় সরকার মন্ত্রনালয় কর্তৃক বরখাস্তের পর প্যানেল চেয়ারম্যান শাহীনুর ইসলাম স্বপন দায়িত্বভার গ্রহনের ১ বৎসরের মধ্যে প্রায় ৬০ লক্ষাধিক টাকার উন্নয়ন মূলক কাজ সম্পূর্ন করেছেন।

কোলা ইউনিয়ন পরিষদ সুত্রে জানা যায়, গত ২০১৮-২০১৯ ও চলতি ২০১৯-২০২০ অর্থ বৎসরের গত ২ ডিসেম্বর থেকে চলতি বৎসরের ২ ডিসেম্বর পর্যন্ত ১ বৎসরে অত্র ইউপিতে এলজিএসপি খাতে প্রায় ৩৫ লক্ষ্য, কাবিখা ৮ মেঃটন, টিআর ২ লক্ষ্য , এডিপি খাতে ৪ লক্ষ্য ও স্থানীয় হাটবাজারের ১০ পার্সেন্ট ১৭ লক্ষ্য ৫২ হাজার টাকা সহ সর্বমোট প্রায় ৬০ লক্ষাধিক টাকার উন্নয়ন মূলক কাজ সম্পূর্ন করেছেন প্যানেল চেয়ারম্যান শাহীনুর ইসলাম স্বপন। অত্র ইউপিতে উন্নয়নমূলক কাজ গুলির মধ্যে সিসি ঢলাই পাকা রাস্তা, ইট সোলিং রাস্তা, পানি নিস্কাশনের জন্য খোলা ড্রেন, ইউ ড্রেন নির্মাণ , পুকুর পারের রাস্তায় প্যাড়াসাইটিং নির্মাণ, বিভিন্ন শিক্ষ্যা প্রতিষ্টানে চেয়ার, ফ্যান ও ডিকশনারী প্রদান, শিক্ষাপ্রতিষ্টান,রাস্তা ও ঈদগাহ মাটে মাটি ভরাট, ইউপির বিভিন্ন গুরুত্বপূর্ন রাস্তায় সোলার রোড লাইট ও মসজিদ মাদ্রাসায় সোলার প্যানেল স্থাপন, ভিক্ষুকদের মাঝে গাভী, ছাগল ও ভেড়া বিতরণ, মসজিদ মাদ্রাসায় ইট সিমেন্ট ও টিন প্রদান, জনস্বার্থে টিউবওয়েল স্থাপন ও কোলা এবং ভান্ডারপুর হাট বাজার উন্নয়নে বিভিন্ন কাজ সম্পূর্ন করেন। এ ছাড়া ও পরিষদের নিজস্ব তহবিল থেকে হতদরিদ্রদের মাঝে শীতবস্ত্র বিতরণ, সামাজিক ও ধর্মীয় অনুষ্টানে আর্থিক সাহায্য প্রদান করেন। প্যানেল চেয়ারম্যানের নিজস্ব অর্থায়নে কোলা ইউনিয়নের গুরুত্বপূর্ন বিভিন্ন রাস্তার মোড়ে মানুষের বসার স্থান নির্মান করে দেওয়া হয়েছে।
কোলা ইউপি আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক মাষ্টার জানান, প্যানেল চেয়ারম্যান শাহীনুর ইসলাম স্বপন দায়িত্ব প্রাপ্তির ১ বৎসরে ইউনিয়নের বিভিন্ন উন্নয়ন মূলক কাজ করেছে যা দৃশ্যমান।
কোলা ইউপির সাবেক চেয়ারম্যান লুৎফর রহমান জানান, চেয়ারম্যান সৎ হলে ইউনিয়নের সার্বিক উন্নয়ন তরান্নিত করা যায় তার প্রমান প্যানেল চেয়ারম্যান শাহীনুর ইসলাম স্বপন তার দৃষ্টান্ত।

এ বিষয়ে কোলা ইউপি প্যানেল চেয়ারম্যান শাহীনুর ইসলাম স্বপন এর সাথে কথা হলে তিনি জানান, প্যানেল চেয়ারম্যান হিসেবে দায়িত্ব প্রাপ্তির মাত্র ১ বৎসরের মধ্যে তিনি যে পরিমানে উন্নয়ন মূলক কাজ করেছেন অতীতে কোন চেয়ারম্যান ৫ বৎসর দায়িত্ব পালন কালে ও এতো উন্নয়ন মূলক কাজ করতে পারেনি। এ ছাড়া ও তিনি বলেন অত্র ইউনিয়নে হতদরিদ্র ২২৫ টি পরিবারকে কোন প্রকার হয়রানী ছাড়া ২ বৎসর মেয়াদী ভিজিডি কার্ড ও ১৮৫ টি পরিবারের মাঝে বয়স্ক,বিধবা ও প্রতিবন্ধী ভাতা প্রাপ্তির সুযোগ করে দিয়েছেন। তার এই দায়িত্ব পালন কালে সরকারের নির্দেশনা অনুযায়ী বাল্য বিবাহ, মাদক ও যৌতুক বিরোধি সফল প্রচার প্রচারণার মধ্যে দিয়ে তিনি উনিয়নের উন্নয়ন তরান্নিত করেছেন। এই উন্নয়ন যেন অব্যাহত থাকে সে লক্ষে তিনি আগামী দিনে ও কাজ করে যাবেন। সেই জন্য অত্র ইউনিয়ন বাসীর সহযোগীতা কামনা করেছেন।

সর্বশেষ সংবাদ