গ্রামীণ ব্যাংকের দেড় লাখ সদস্যকে গাছের চারা বিতরণ 

দেশব্যাপী ৩ কোটি গাছের চারা রোপনের অংশ হিসেবে লালমনিরহাটের আদিতমারী গ্রামীণ ব্যাংক এরিয়া অফিসের তত্বাবধানে দেড় লাখ গাছের চারা বিতরণ করা হয়েছে। মঙ্গলবার জাতীয় শোক দিবস উপলক্ষে আদিতমারী শাখা অফিসে সদস্যদের মাঝেও বিভিন্ন ফলজ ও বনজ গাছ প্রদান করা হয়।
গত কয়েকদিনে ১১ টি শাখা অফিসের মাধ্যমে এই কর্মসূচির আওতায় ১ লাখ ৫১ হাজার ৪০১ টি চারা হয়েছে।
গ্রামীণ ব্যাংক রংপুর জোনের আদিতমারী এরিয়া অফিসের  আদিতমারী, গজঘন্টা, সাপ্টিবাড়ি, কাকিনা, মহিষখোচা, ভোটমারী, দুরাকুটি, চাপারহাট, গঙ্গাচড়া, কমলাবাড়ী এবং কালীগঞ্জ শাখা অফিসের মাধ্যমে সংশ্লিষ্ট সদস্যদের মাঝে আম, জাম, কাঠাল, লিচু, মেহগনির চারা বিতরণ করা হয়। নিকটস্থ বিভিন্ন নার্সারি থেকে এসব ক্রয় করা হয়।
স্মার্ট বাংলাদেশের পাশাপাশি সবুজায়নের উপর গুরুত্ব দিয়ে বিতরণকৃত এসব গাছের চারা পেয়ে খুশী ব্যাংকের সদস্যবৃন্দ।
এ সময় আদিতমারী ব্রাঞ্চ ম্যানেজার আনিছুর রহমান, সেকেন্ড ম্যানেজার গোলাম মোস্তফাসহ অত্র শাখার কর্মকর্তা -কর্মচারী উপস্থিত ছিলেন।
এ বিষয়ে আদিতমারী এরিয়া ম্যানেজার (ভারপ্রাপ্ত)  আবু বকর মোহাম্মদ আতিকুল ইসলাম বলেন, গ্রামীণ ব্যাংকের দেশব্যাপী গাছের চারা বিতরণ কর্মসূচির আলোকে ১১ টি শাখা অফিসের মাধ্যমে দেড় লাখ গাছের চারা বিতরণ করা হয়েছে।  জাতীয় শোক দিবস উপলক্ষে আজকেও চারা বিতরণ কার্যক্রম চলছে। জোনাল ম্যানেজার সুমিত্র কুমার মন্ডলের মহোদয়ের সার্বিক তত্তাবধানে বিভিন্ন নার্সারি থেকে গাছ সংগ্রহ করে বিতরণ করা হয়। যা সদস্যবৃন্দ তাদের বাড়ির আশেপাশে ও উঠানে রোপন করবে।

সর্বশেষ সংবাদ