দেশ ও জাতির কল্যাণে সাংবাদিকদের ভ’মিকা গুরুত্বপূর্ণ: এমপি সুমন

নাজমুল হক নাহিদ, আত্রাই (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের সংসদ সদস্য জেলা তথ্য ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক অ্যাড. ওমর ফারুক সমুন বলেছেন, সাংবাদিকরা হলেন জাতির বিবেক, সমাজের দর্পণ। সাংবাদিকরা সমাজের সব অনাচার, অনিয়ম, অভাব, অভিযোগ, উন্নয়ন ও সম্ভাবনা তুলে ধরার মাধ্যমে দেশকে দুর্নীতিমুক্ত করে এগিয়ে নিতে সাহায্য করেন। দেশ ও জাতির কল্যাণে সাংবাদিকদের ভ’মিকা গুরুত্বপূর্ণ। আমরা সেই সাংবাদিকতাই দেখতে চাই।

বৃহস্পতিবার সন্ধ্যায় আত্রাই প্রেস ক্লাবে সাংবাদিক কর্তৃক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, সাংবাদিকরা সমাজের আয়না হয়ে জীবনের ঝুঁকি নিয়ে কাজ করেন। সমাজ থেকে অনিয়ম দুর করে দেশকে উন্নত দেশের কাতারে নিয়ে যেতে সাংবাদিকদের কাছে তথ্য এড়িয়ে যাওয়া বা সাংবাদিকদের তথ্য প্রদানে অসহযোগিতা করার কোনো অবকাশ নাই। দেশ ও সমাজ থেকে সব ধরনের অপকর্ম, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ, সন্ত্রাস দমন, সরকারের উন্নয়ন কর্মকান্ডে সংবাদপত্র ও সাংবাদিকদের ভূমিকার ভূয়সী প্রসংশা করেন। পাশাপাশি সাধারণ জনগণ যাতে অপসাংবাদিকতার স্বীকার না হন, সেদিকে লক্ষ্য রেখে সততার সাথে সাংবাদিকদের কাজ করে যাবার আহবান জানান।

আত্রাই প্রেস ক্লাব সভাপতি তপন কুমারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবু হেনা মোস্তফা কামালের পরিচালনায় অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের নব-নির্বাচিত সংসদ সদস্য জেলা তথ্য ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক অ্যাড. ওমর ফারুক সমুন

অনুষ্ঠানে প্রেস ক্লাবের সহ-সভাপতি রুহুল আমিন, সাংগঠনিক সম্পাদক নাজমুল হক নাহিদ, সাংবাদিক নাজমুল হোসাইন সেন্টু, অধ্যক্ষ আব্দুর রহমান রিজভি, ফিরোজ হোসেন, এমরান মাহমুদ প্রত্যয়, খালেক হাসান, হারুন অর রশিদ, রফিকুজ্জামান প্রমূখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ সংবাদ