জালিয়াতির দায়ে বেরোবিতে আটক আরও দুই

বেরোবি,(রংপুর): বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ১ম ভর্তি পরীক্ষায় ভর্তি জালিয়াতির দায়ে আরও দুই জনকে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সোমবার ( ১৮ ডিসেম্বর) ভর্তি হওয়ার  সময় তাদের আটক করা হয়।
বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড.শফিক আশরাফ এসবের সত্যতা নিশ্চিত করেন।বিশ্ববিদ্যালয় প্রশাসন সূত্রে জানা যায়, সোমবার (১৭ ডিসেম্বর) সকাল থেকে শুরু হওয়া ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ১ম বর্ষ  ভর্তির সময় কাগজ ও স্বাক্ষর এর মিল না থাকায় মাহফুজুল হাসান নামে এক ভর্তিচ্ছুকে জিজ্ঞাসাবাদ করলে প্রক্সির মাধ্যমে সে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে বলে জানায়। এ সময় তার কথামতো প্রক্সির সাথে জড়িত থাকার অভিযোগে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থানরত তার বড় ভাই মাহমুদুল হাসানকে আটক করে পুলিশ।
আটককৃত মাহফুজুল হাসান ও মাহমুদুল হাসান নাটোরের আটঘরিয়া উপজেলার নাগডাহা গ্রামের আব্দুস সালামের ছেলে।পরে  জালিয়াতির মুল হোতা  পাবনা বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তুহিন ক্যাম্পাসে অবস্থান করছে তাদের দেওয়া এমন তথ্যের ভিত্তিতে তাকে   আটকের চেষ্টা চালায়। কিন্তু অবস্থা বুঝতে পেরে সে সটকে পরে।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড. শফিক আশরাফ বাংলানিউজকে বলেন, সে ব্যাংক ড্রাফট ও করেছিল। পরে ভর্তির সময় তার কাগজ ও স্বাক্ষর মিল না থাকায় তাকে আটক করা হয়েছে। পরে স্ব লিখিত স্বীকারোক্তি দিয়েছে।
বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক মুহিব্বুল ইসলাম বাংলানিউজকে বলেন, তাদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে। এছাড়াও তাদের দেওয়া তথ্যমতে মূল হোতাকে আটকের চেষ্টা চলছে।

সর্বশেষ সংবাদ