রসিক নির্বাচনের ব্যালট বাক্সসহ সরঞ্জামাদি কেন্দ্রে সরবরাহ

রংপুর:  আগামীকাল বৃহস্পতিবার( ২১ ডিসেম্বর)   অনুষ্ঠিতব্য রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনের জন্য ব্যালটবক্স ও প্রয়োজনীয় সকল সরঞ্জামাদি কেন্দ্রে কেন্দ্রে সরবরাহ করা হচ্ছে। বুধবার (২০ ডিসেম্বর)  দুপুর থেকে রংপুর পুলিশ হল থেকে এসব সরঞ্জামাদি নিয়ে যাচ্ছেন সংশ্লিষ্ট কেন্দ্রের প্রিজাইটিং অফিসারসহ আনসার ও পুলিশ সদস্যরা।
 নির্বাচন অফিস সূত্রে জানা যায়,  বুধবার রংপুর পুলিশ লাইন হল থেকে সংশ্লিষ্ট ভোট কেন্দ্রের কর্মকর্তাদেরকে ভোটার তালিকা, স্বচ্ছ ভোটের বক্স, ব্যালট পেপার, সিল, মার্কিং সিল, ব্রাশ সিল, বিভিন্ন ফরম প্যাকেটসহ প্রয়োজনীয় সরঞ্জামাদি দিয়ে পাঠিয়ে দেয়া হচ্ছে। স্ব-স্ব ভোট কেন্দ্রের ভোট প্রিজাইটিং অফিসারগন দায়িত্বরতদের কাছ থেকে এসব সরঞ্জামাদি নিয়ে আনসার ও পুলিশ সদস্যের নিয়ে কেন্দ্রে কেন্দ্রে চলে যাচ্ছেন।
 আগামীকালের নির্বাচন অনুষ্ঠিত হবে ১৯৩ টি ভোট কেন্দ্রের ১ হাজার ১২২ টি ভোট কক্ষে। এছাড়াও অস্থায়ীয় ভোট কক্ষ রয়েছে ১৬৬ টি। এরমধ্যে ১২৮ টি কেন্দ্রকে গুরুত্বপূর্ন ধরা হয়েছে। এই নির্বাচনে ২৫ নম্বর ওয়ার্ডের বেগম রোকেয়া সরকারী কলেজ কেন্দ্রে ইভিএম দিয়ে ভোট গ্রহন ছাড়া সব কেন্দ্রে আগের মতোই ব্যালট ও সিলে ভোট গ্রহন করা হবে। এবার এই নির্বাচনে মেয়র পদের জন্য ৭ জন, ১১টি সংরক্ষিত কাউন্সিলর পদে ৬৫ জন এবং ৩৩ টি সাধারণ কাউন্সিলর পদে ২১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। ভোট গ্রহনের জন্য নিয়োগ দেয়া হয়েছে ১৯৩ জন প্রিজাইটিং অফিসার, ১ হাজার ১২২ জন সহকারী প্রিজাইটিং অফিসার এবং ২ হাজার ২৪৪ জন পোলিং অফিসার। এবার ভোটার সংখ্যা ৩ লাখ ৯৩ হাজার ৯৯৪ জন। যা গত বছরের চেয়ে ৩৬ হাজার বেশী। এরমধ্যে পুরুষ ১ লাখ ৯৬ হাজার ৩৫৬ জন। মহিলা ১ লাখ ৯৭ হাজার ৬৩৮ জন। ২১ ডিসেম্বর বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে রংপুর সিটির ভোট।
 রিটার্নিং কর্মকর্তা সুভাষ চন্দ্র সরকার সাংবাদিকদের জানান, ভোট গ্রহনের জন্য সকল ধরনের প্রস্তুতি আমরা গ্রহন করেছি। এই ভোট হবে নির্বিঘ্ন, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহনযোগ্য।

সর্বশেষ সংবাদ