সংসদ চত্বর থেকে রাজাকারদের কবর সরানোর সিদ্ধান্তে অভিনন্দন

নিজস্ব সংবাদদাতা ঃ জাতীয় সংসদ ভবন চত্বর থেকে সবুর খানসহ অন্যান্য স্বাধীনতাবিরোধীদের কবর সরানোর সিদ্ধান্ত গ্রহণের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি।
গতকাল বুধবার দুপুরে সংগঠনের সভাপতি বিচারপতি মোহাম্মদ গোলাম রাব্বানী, ভারপ্রাপ্ত সভাপতি লেখক-সাংবাদিক শাহরিয়ার কবির ও সাধারণ সম্পাদক কাজি মুকুল স্বাক্ষরিত এক বিবৃতিতে এ অভিনন্দ জানানো হয়।
বিবৃতিতে তারা বলেন, ৭১’র মুক্তিযুদ্ধে পাকিস্তানি হানাদার বাহিনীর শীর্ষস্থানীয় দালাল ও যুদ্ধাপরাধী খান এ সবুরসহ অন্যান্য স্বাধীনতাবিরোধীদের কবর জাতীয় সংসদের প্রাঙ্গণ থেকে অপসারণের সিদ্ধান্ত ঘোষণার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমরা উষ্ণ অভিনন্দন জানাচ্ছি। এটি ঘাতক দালাল নির্মূল কমিটির দীর্ঘ দিনের দাবি ছিল।গত ৭ জুলাই একনেক সভায় প্রধানমন্ত্রী বলেন, ‘সংসদ ভবন ও এর আশপাশের এলাকা নিয়ে স্থপতি লুই কান যে নকশা করেছিলেন সেখানে কবরের জন্য স্থান নির্ধারিত ছিল না। হঠাৎ করে তিনজনকে সেখানে কবর দেওয়া হলো। সংসদ ভবনের ঐতিহ্য রক্ষার পাশাপাশি লুই কানের নকশা বাস্তবায়ন করতে গিয়ে কবরগুলো যদি সরানোর দরকার হয় তা হলে সরকার তাই করবে।তারা বলেন, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি গত দুই দশক ধরে জাতীয় সংসদের প্রাঙ্গণ থেকে কুখ্যাত সবুর খানসহ অন্যান্য স্বাধীনতাবিরোধীদের কবর সরিয়ে নেওয়া এবং যুদ্ধাপরাধীদের নামে যেখানে যেসব স্থাপনা আছে সেখান থেকে এসব নাম খারিজ করবার দাবি জানিয়ে আসছে। যার বাস্তবায়ন স্বাধীন জাতি দেখতে চায়।

সর্বশেষ সংবাদ