বাংলাদেশে কোন আইএস জঙ্গির অস্তিত্ব নেই-নওগাঁ পুলিশ সুপার

ইখতিয়ার উদ্দীন আজাদ,পত্নীতলা (নওগাঁ) থেকে: বাংলাদেশে কোন আইএস জঙ্গির অস্তিত্ব নেই। সন্ত্রাস ও জঙ্গিবাদ কোন ধর্মেই সমর্থন করে না। জঙ্গিরা আত্মহত্যা করছেন। আত্মহত্যাও মহাপাপ। মাদক ও জুয়াকে ইসলামে হারাম ঘোষণা করা হয়েছে। পুলিশের একার পক্ষে মাদক দূর করা সম্ভব নয়। এ জন্য যার যার অবস্থান থেকে সকলের সহযোগিতা প্রয়োজন। মাদকসেবীদের সামাজিক ভাবে পুলিশের হাতে তুলে দেবার আহবান জানাচ্ছি। মাদক, জুয়া ও লটারী গুরুতর পাপের কাজ। মাদকাসক্ত ব্যক্তিরা সীমা লঙ্ঘনকারী। মাদক কোন ধর্মেই সমর্থন করে না। মাদককে দূর করতে ঘরে ঘরে আন্দোলন করতে হবে ও এর বিরুদ্ধে সামাজিকভাবে সবাইকে দূর্গ গড়ে তুলতে হবে। যেখানেই মাদক, সেখানেই প্রতিহত করতে হবে। পবিত্র কুরআনে আছে- “প্রত্যেক নর-নারীকে জ্ঞান অর্জন করা ফরজ”। তাই আপনাদের সন্তানদের সকলকে শিক্ষিত করতে হবে। দেশে ৬০% পর্যন্ত মেয়েরা সরকারি চাকরি পাচ্ছেন। তাই আপনাদের মেয়েদেরকে উপার্জনক্ষম হিসেবে গড়ে তুলতে হবে। এ বিষয়ে স্কুল-কলেজের শিক্ষকদের এগিয়ে আসতে হবে। নওগাঁ জেলায় আদিবাসীদের সংখ্যা তুলনা মূলক বেশি। মাদক থেকে আদিবাসীদের বেরিয়ে আসতে হবে। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা দেশনেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এ দেশ এগিয়ে যাচ্ছে। যুব সমাজকে কর্মক্ষম ক্ষেত্রে এগিয়ে যেতে হবে। সকল ধরণের বৈষম্য বিরোধীকে কঠিন ইস্পাতের ন্যায় ঘৃণা করতে হবে। পতœীতলা উপজেলাকে আগামী ১৬ ই ডিসেম্বর এর মধ্যে মাদক মুক্ত ঘোষণা করতে চাই। উপরোক্ত কথা গুলো বলেন ২৯ এপ্রিল শনিবার বিকেল ৪টায় নওগাঁর পতœীতলা থানা কর্তৃক আয়োজিত থানা চত্বরে জঙ্গিবাদ ও মাদক বিরোধী সভায় এ কথা গুলো বলেন- পত্নীতলা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মাজহার ইসলামের সভাপতিতে প্রধান অতিথির বক্তব্যে নওগাঁ জেলা পুলিশ সুপার মো: মোজাম্মেল হক, বিপিএম, পিপিএম ।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন পত্নীতলা উপজেলা আ.লীগের সভাপতি ইছাহাক হোসেন ও উপজেলা আ.লীগের সাধরণ সম্পাদক আব্দুল গাফফার। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) রাকিবুল ইসলাম, পত্নীতলা সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার সামিউল আলম, উপজেলা আ.লীগের সিনিয়র সহসভাপতি ও বীরমুক্তিযোদ্ধা বাবু নির্মল কুমার ঘোষ, নজিপুর পৌরসভার মেয়র রেজাউল কবির চৌধুরী বাবু, উপজেলা আ.লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, উপজেলা আ.লীগের দপ্তর সম্পাদক বজলুর রশিদ, উপজেলা আওয়ামী যুব লীগের আহবায়ক ও নজিপুর পৌরসভার ৩নং ওয়ার্ড কাউন্সিলল আব্দুল মজিদ, দৈনিক আমাদের সময় ও দৈনিক সোনার দেশ পত্নীতলা উপজেলা প্রতিনিধি ও নজিপুর প্রেস ক্লাবের সভাপতি সাংবাদিক ইখতিয়ার উদ্দীন আজাদ, নজিপুর প্রেস ক্লাবের কোষাধ্যক্ষ টিপু সুলতান, নজিপুর প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক সিয়াম সাহারিয়া প্রমুখ।
উল্লেখ্য, উক্ত অনুষ্ঠানে উপজেলার মোট ২শ ১জন মাদক ব্যবসায়ী ও মাদকসেবী সেচ্ছায় আত্মসমর্পণ করে সুস্থ জীবনে ফিরে আসার অঙ্গিকারা বদ্ধ হন।

সর্বশেষ সংবাদ